বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন

ডিমলায় প্রশাসনের উদ্যোগ অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

ডিমলায় প্রশাসনের উদ্যোগ অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

জামান মৃধা, ডিমলা (নীলফামারী)

নীলফামারীর ডিমলা উপজেলায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। শুক্রবার (২৪ মে) সকাল ৯ টায় এ অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারজানা আখতার।

 

ঘটনাটি ঘটেছে উপজেলার গয়াবাড়ি ইউনিয়নের শুটিবাড়ি হাটে। দু’ঘণ্টার এ অভিযানে বাজারের প্রায় ৩০ শতাংশ জায়গায় ১৫/২০ জনের দখলে থাকা অবৈধভাবে গড়ে উঠা ২০টি দোকান-ঘর ভাঙ্গা পড়েছে। তবে ব্যবসায়ীদের অভিযোগ নিয়ম ভঙ্গ করে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে কর্তৃপক্ষ।

দোকান মালিক আলহাজ্ব রাসেল সরকার বলেন, তাদের জায়গা নিয়ে বিজ্ঞ আদালতে মামলা চলমান রয়েছে। এ উচ্ছেদ অভিযানে আমাদের কোনো নোটিশ দেওয়া হয়নি। দোকানের মালামাল ও স্থাপনাসহ ত্রিশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে আমাদের। এর দায় কে নেবে?

ক্ষুদ্র পান ব্যবসায়ী স্বপন মিয়া বলেন, আজকের এই অভিযান সম্পর্কে আমাদের কিছুই জানানো হয়নি। আমাদের যদি আগে জানানো হতো তাহলে দোকানের মালামাল সরিয়ে নিতে পারতাম।

 

এ প্রসঙ্গে ফারজানা আখতার বলেন, অবৈধ দখলদারদের বারবার নোটিশ দেওয়ার পরেও তারা স্থাপনা সরাতে ব্যর্থ হয়েছে। এ কারণে শুটিবাড়ী বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারী জায়গা উদ্ধার করা হয়েছে।

 

তিনি আরও বলেন, বাজারে অবৈধভাবে গড়ে উঠা অন্যান্য স্থাপনা ভেঙ্গে সরকারী জায়গা উদ্ধার করতে এ অভিযানে অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT