বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন

১০ গ্রামের মানুষের জন্য রাস্তা তৈরি করে দিল বিজিবি

১০ গ্রামের মানুষের জন্য রাস্তা তৈরি করে দিল বিজিবি

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার সীমান্তের অত্যন্ত এলাকায় বিজিবি’র উদ্যোগে ও স্থানীয় ছাত্র জনতার সমন্বয়ে রাস্তা নির্মাণ। এতে ১০ গ্রামের লক্ষাধীক মানুষ অবাধে চলাচল করতে পারবেন। রাস্তাতে নির্মাণ করা এলাকার মানুষ অনেক খুশি।

 

শনিবার(৭ সেপ্টম্বর) দুপুরে বিজিবি সদস্যরা পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের ধরলা নদীর জোড়া ব্রিজ এলাকার ভেঙ্গে যাওয়া রাস্তা নির্মান মেরামত ও সংস্কার করে।

বিজিবি সূত্রে জানাযায়,পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডে ধরলা নদীর নিকটবর্তী জোড়া ব্রিজ এর উভয় পার্শ্বের এ্যাপ্রোচ সড়কের চলতি বর্ষা মৌসুমে মাটি পানির স্রোতে ধ্বসে যাওয়ায় উক্ত ব্রিজের পার্শ্ববর্তী প্রায় ১২০ ফুট দীর্ঘ অংশ ভেংগে রাস্তাটি যাতায়াতের অনুপযোগী হয়ে পড়ে। ফলে সকল প্রকারের যানবাহন চলাচলসহ ১০টি পাড়া-মহল্লার প্রায় লক্ষাধিক সাধারণ মানুষ ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র- ছাত্রীদের যাতায়াত এবং জরুরী মূহুর্তে রোগী আনা-নেওয়ার ক্ষেত্রে খুবই অসুবিধার সম্মুখীন হচ্ছিল এলাকাবাসী। বিষয়টি বিজিবি অবগত হলে স্থানীয় জনসাধারণের দূর্ভোগের কথা বিবেচনা করে রংপুর সেক্টরের নির্দেশনায় ৬১ বিজিবি’র উদ্যোগে স্থানীয় ছাত্র জনতার সমন্বয়ে প্রায় ৩৩৫ ফুট প্যালাসাইড, ১৫,০০০ সিএফটি মাটি, ০২টি সাইড ড্রেনসহ আনুষঙ্গিক সড়ক পৃষ্ঠতল নির্মাণ এবং ৫০টির বেশি বৃক্ষ রোপন ও ঘাসের চাপড়া (টার্ফিং) স্থাপনসহ রাস্তা মেরামত ও সংস্কারের কাজ শুরু করা হয়।

এসময় উপস্থিত ছিলেন তিস্তা ব্যাটালিয়ন (৬১ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম, পিএসসি সহ স্থানীয় ছাত্রজনতা, গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

এ বিষয়ে লালমনিরহাট জেলা পরিষদের সাবেক সদস্য লিটন হোসেন বলেন,প্রতিবছর বন্যা মৌসুমে এই এলাকার রাস্তাটি ভেঙ্গে যায়। দুর্ভোগে পড়ে মানুষ। বিজিবির এমন মহৎ উদ্যোগে তাদের স্বাগত জানাই।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT