রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

হামার পীরগাছা’ গ্রুপের সহায়তায়  সংজ্ঞাহীন অজ্ঞাত ব্যক্তি  ফিরল বাড়িতে

হামার পীরগাছা’ গ্রুপের সহায়তায়  সংজ্ঞাহীন অজ্ঞাত ব্যক্তি  ফিরল বাড়িতে

পীরগাছা (রংপুর) প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় ট্রেনের ভিতর থেকে অচেতন অবস্থায় উদ্ধার করার পর ১৮ ঘন্টা ধরে সংজ্ঞাহীন থাকা অজ্ঞাত এক ব্যক্তিকে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছেন ‘হামার পীরগাছা’ নামক একটি ফেসবুক গ্রুপের সদস্যরা।

 

 

জানা যায়, বৃহস্পতিবার (২৩ মে) রাত ৯টার দিকে রেলক্রসিং এর কারনে পীরগাছা স্টেশনে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকা একটি ট্রেনের ভিতরে ওই গ্রুপের দুই স্বেচ্ছাসেবী সোহাগ ও জাবির অজ্ঞাতনামা এক ব্যক্তিকে অচেতন অবস্থায় দেখতে পান। পরে তার কাছে গিয়ে জ্ঞান ফেরানোর চেষ্টায় ব্যর্থ হয়ে তাকে উদ্ধার করে পীরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। সেই সাথে থানা পুলিশ, ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে তার পরিবারের খোঁজ পেতে চেষ্টা চালান স্বেচ্ছাসেবীরা।

 

 

শুক্রবার (২৪ মে) দুপুর পর্যন্ত তার জ্ঞান না ফেরায় ডাক্তারের পরামর্শে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার সময় জ্ঞান ফেরে ওই ব্যক্তির। তবে ১৮ ঘন্টা পর জ্ঞান ফিরলেও তার নাম আনিস, বাড়ি বদরগঞ্জ ছাড়া আর কিছু বলতে পারছিলেন তিনি। পরে স্বেচ্ছাসেবীদের অক্লান্ত প্রচেষ্টা ও থানা পুলিশের সহায়তায় প্রায় ২৪ ঘন্টা পর পরিবারের লোকজন তাকে সনাক্ত করে বাড়িতে নিয়ে গেছেন। পরে জানা যায়, ওই ব্যক্তির নাম আনিসুর রহমান। তিনি রংপুরের বদরগঞ্জ উপজেলার মধুপুর ইউনিয়নের রাজারামপুর গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে।

 

হামার পীরগাছা গ্রুপের প্রতিষ্ঠাতা অ্যাডমিন বেলাল হোসেন কালবেলাকে বলেন, আমরা ওই ব্যক্তিকে উদ্ধার করা থেকে শুরু করে চিকিৎসার ব্যবস্থাসহ পরিবারে ফিরিয়ে দেওয়া পর্যন্ত পুরো সময় তার পাশে থেকেছি। তবে দীর্ঘ সময় পেরিয়ে গেলেও তার জ্ঞান না ফেরায় এবং তার নাম, ঠিকানা জানতে না পারায় আমরা বেশ বিপাকে পড়েছিলাম।

 

 

অবশেষে আল্লাহর রহমতে ও থানা পুলিশের আন্তরিক সহযোগিতায় শুক্রবার রাত ৮টার দিকে তাকে পরিবারের নিকট ফিরিয়ে দিতে পেরে খুব ভালো লাগছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. নাজির হোসেন বলেন, আমরা চিকিৎসা দেওয়ার পর দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পরও তার জ্ঞান না ফেরায় তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজে হাসপাতালে রেফার্ড করেছিলাম। পরে তার জ্ঞান ফেরায় এবং পরিবারের কাছে ফিরতে পারায় আমাদেরও বেশ ভালো লাগছে। তবে তার লক্ষণ দেখে মনে হচ্ছে উনি সম্ভবত মাইল্ড স্ট্রোক করেছেন। এ জন্য তার ভালো চিকিৎসা দরকার। আনিসুর রহমানের ছোট ভাই আমজাদ হোসেন বলেন, তার ভাইয়ের একটু মানসিক সমস্যা আছে। এ জন্য তিনি মাঝে মধ্যেই নিখোঁজ হতেন। আবার বাড়িতে ফিরেও আসতেন। হামার পীরগাছা গ্রুপের স্বেচ্ছাসেবীদের কারনে আজ আমার ভাইকে ফিরে পেলাম। এ জন্য আমি তাদের নিকট সারাজীবন কৃতজ্ঞ থাকবো। পীরগাছা থানার এসআই শাহনেওয়াজ বলেন, ঘটনার পর বিষয়টি জানতে পেরে সবসময় আমরা ওই ব্যক্তির খোঁজখবর রেখেছি। তার পরিচয় সনাক্ত ও পরিবারের খোঁজ করার চেষ্টা করেছি। অবশেষে শুক্রবার রাত ৮টার দিকে তার ছোট ভাই এসে তাকে সনাক্ত করলে আইনগত প্রক্রিয়া শেষে তাকে হস্তান্তর করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT