রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন

লালমনিরহাটে কোটা আন্দোলনের ৬ সাংবাদিকের নামে মামলা 

লালমনিরহাটে কোটা আন্দোলনের ৬ সাংবাদিকের নামে মামলা 

লালমনিরহাট প্রতিনিধি ।

লালমনিরহাটে কোটা সংস্কারের আন্দোলনে রোষানল পড়ে হামলা, মামলা ও লঞ্চিত হয়েছে ৬ জন সাংবাদিক।
এর মধ্য ৩ সাংবাদিকের নামে মামলা, ২ জন সাংবাদিককে মারধর ও ১ জন সাংবাদিক লাঞ্চিত করা হয়েছে।

 

খোঁজ নিয়ে জানা গেছে, জেলার হাতীবান্ধায় গত ১৮ জুলাই কোটা সংস্কারকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষের পর আনন্দ টেলিভিশনের সাংবাদিক আব্দুর রহিমকে মারধর করেন এবং আরটিভির সাংবাদিক শাহ আলমকে লাঞ্চিত করে ছাত্রলীগ। এর আগে ১৭ জুলাই ওই উপজেলার বড়খাতায় সাংবাদিক মাজাহারুল রিফাত নামে এক সাংবাদিককে মারধর করেন ছাত্রলীগ।

এ দিকে ১৮ জুলাই কোটা সংস্কারকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় হাতীবান্ধায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু একটি মামলা দায়ের করেন। সেই মামলায় দৈনিক মানবকন্ঠর সাংবাদিক আসাদুজ্জামান সাজু ও কলকাতা টিভির সাংবাদিক মোস্তাফিজুর রহমান মোস্তফাকে আসামী করা হয়। এছাড়া সদরের একই ঘটনার একটি মামলায় সাব্বির আহমেদ লাভলু নামে এক সাংবাদিককে আসামী করা হয়েছে।

এ বিষয়ে কালের কন্ঠের লালমনিরহাট প্রতিনিধি হায়দার আলী বাবু ও দেশ রূপান্তরের ফরহাদ আলম সুমন বলেন, সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি দু:খজনক। আমরা সবাই বসে আলোচনা করে প্রতিবাদ কর্মসুচী দিবো।

এ বিষয়ে লালমনিরহাট পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, সাংবাদিকদের উপর হামলা ও মামলার আসামী করার বিষয়টি আমরা অবগত হয়েছি। পুলিশ বিষয়গুলো গুরুত্ব দিয়ে তদন্ত করছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT