শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

যোগাযোগ ব্যবস্থা ঠিক হলে মানুষের ভাগ্য পরিবর্তন সম্ভব- এমপি আদেল

যোগাযোগ ব্যবস্থা ঠিক হলে মানুষের ভাগ্য পরিবর্তন সম্ভব- এমপি আদেল

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধিঃ

উন্নত জীবনের আশায় মানুষ গ্রাম থেকে শহরে যাচ্ছে। যদি গ্রামে শহরের সব সুবিধা নিশ্চিত হয়ে যায় তাহলে মানুষ আর শহরে যেতে চাইবেনা। সেজন্য গ্রামে বিভিন্ন কলকারখানা স্থাপনের পাশাপাশি গ্রামীণ সড়কগুলো পাঁকাকরণ করে যোগাযোগ ব্যাবস্থা উন্নয়ন ঘঁটাতে হবে।

যদি যোগাযোগ ব্যবস্থা ঠিক থাকে তাহলে অনেক শিল্পপতি গ্রাম গঞ্জে শিল্পকলকারখানা স্থাপন করবে। আর শিল্প কলকারখানা স্থাপন হলে মানুষের কর্মসংস্থানের পাশাপাশি ভাগ্যের পরিবর্তন হবে।

মঙ্গলবার (৮আগষ্ট) দুপুর ২ টায় উপজেলা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে তিনটি সড়ক নিমার্ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের সময় কথাগুলো বলেন নীলফামারী ৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেল।

সড়ক নির্মান কাজের ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির আহবায়ক রশিদুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মাহামুদুল হাসান, মাগুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আখতারুজ্জামান মিঠু, জাতীয় পার্টির বিভিন্ন ইউনিটের শতাধিক নেতৃবৃন্দ প্রমুখ।

এর আগে সংসদ সদস্য আদেল বড়ভিটা ইউনিয়নে সার্বজনিন উন্নয়ন প্রকল্পের আওতায় প্রায় ৯ লাখ টাকা ব্যয়ে তিনটি মসজিদ উন্নয়ন কাজের উদ্ধোধন করেন। পরে বড়ভিটা মাদ্রাসা ও এতিমখানায় গাছের চারা রোপন করেন।

উপজেলা প্রকৌশল দপ্তর সুত্রে জানা গেছে, রংপুর বিভাগ কৃষি ও গ্রামীন উন্নয়ন প্রকল্পের আওতায় প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে ১৭ কিলোমিটার সড়ক পাঁকাকরন করা হবে। এর মধ্যে গাড়াগ্রাম ডিসির মোড় আরএইচভি-কৈমারীজিসি বদির কাচারীসড়ক , গাড়াগ্রাম দোলা সড়ক ও পারের হাট সড়কসহ প্রায় ৭ কিলোমিটার সড়কের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসান বলেন, মুলত প্রকল্পটি হচ্ছে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আওতায় গ্রামীণ জনপদের কৃষি বিষয়ক উন্নয়নের জন্য। যাতে করে কৃষকরা তাদের উৎপাদিত পন্য খুব সহজেই ফসলের ক্ষেত থেকে শহরে নিয়ে যেতে পারে । সাথে ছবি আছে

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT