বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৫ অপরাহ্ন

নির্বাচনে অংশ নিতে জেলা পরিষদ সদস্যের পদত্যাগ

নির্বাচনে অংশ নিতে জেলা পরিষদ সদস্যের পদত্যাগ

জামান মৃধা, ডিমলা (নীলফামারী)

নীলফামারীর জেলা পরিষদ সদস্য মো. ফেরদৌস পারভেজ সরকার আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

 

বুধবার (৩রা এপ্রিল) জেলা পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব বরাবর পদত্যাগ পত্র জমা দেন তিনি। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য নীলফামারী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জেসমিন নাহারের সরকারি নাম্বারে একাধিকবার ফোন দিলে তা বন্ধ পাওয়া যায়। তবে, ফেরদৌস পারভেজ নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন। ফেরদৌস পারভেজ জেলা পরিষদের ১নং ডিমলা ওয়ার্ডের সদস্য ছিলেন।

 

এছাড়া উপজেলা যুবলীগের যুগ্ন-আহ্বায়কের দায়িত্বেও রয়েছেন। তিনি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তিনি ছাড়াও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আরো ৪জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন। উনারা হলেন- উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ,লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, মুজিবনগর সরকারের সদস্য ও সাবেক উপকর কমিশনার বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, উপজেলা আ,লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ারুল হক সরকার (মিন্টু) ও জেলা জামায়াতে ইসলামীর নায়েবে আমীর অধ্যক্ষ মাওলানা আব্দুস সাত্তার। পদত্যাগ পত্রে ফেরদৌস পারভেজ উল্লেখ করেছেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করতে ইচ্ছুক। ফলে নির্বাচনে অংশগ্রহণের জন্য বর্তমান জেলা পরিষদ সদস্যের পদ থেকে পদত্যাগ করা প্রয়োজন।

 

 

এদিকে গত ২১/৩/২৪ইং তারিখ নির্বাচন কমিশনের উপসচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফশিল অনুসারে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৫ই এপ্রিল, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৭ই এপ্রিল, আপিল দাখিল ১৮ থেকে ২০ এপ্রিল, আপিল নিষ্পত্তি, ২১শে এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২শে এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩শে এপ্রিল এবং ৮ই মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT