রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

তিস্তায় ভেসে আসা সেই মরদেহ সিকিমে সাবেক মন্ত্রীর

তিস্তায় ভেসে আসা সেই মরদেহ সিকিমে সাবেক মন্ত্রীর

লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাটের আদিতমারীতে তিস্তা নদীর স্রোতে ভেসে আসা অজ্ঞাত মরদেহটি ভারতের অঙ্গরাজ্য সিকিমের সাবেক শিক্ষামন্ত্রী আরসি রামচন্দ্র পাউডেলের বলে শনাক্ত করেছে পুলিশ। এর আগে  তিস্তায় অজ্ঞত পরিচয় একটি লাশ উদ্ধারের  সংবাদটি প্রকাশের পর নিহত ওই ব্যক্তির হাতের ঘড়ি দেখে পরিবারের লোকজন তাকে সনাক্ত করে। এরপর শুরু হয় দুই দেশের মধ্যে আলাপ আলোচনা।

এ ঘটনায় ভারতের সিকিম রাজ্যের ছোট পাকিয়ং পুলিশ স্টেশন থেকে নিখোঁজের বিষয়ে ফেসবুকে পোস্ট করেন।

মঙ্গলবার (১৬ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় তার মরদেহবাহী গাড়িটি লালমনিরহাট সদর হাসপাতালের মর্গ থেকে বুড়িমারী স্থলবন্দরের দিকে রওনা করেছে। সেখানে উভয় দেশের প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে মরদেহ হস্তান্তর করা হবে।

এর আগে সোমবার (১৫ জুলাই) দুপুরে উপজেলার মহিষখোচা ইউনিয়নের সলেডি স্প্যার বাঁধ এলাকার মাঝের চর থেকে গলিত মরদেহ উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, তিস্তা নদীর বাম তীরের উপজেলার সলেডি স্প্যার বাঁধ-২ এলাকায় একটি মরদেহ আটকে যায়। মরদেহটি দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায়।

মরদেহের হাতে একটি ঘড়ি ও মুখে দাড়ি ছিল। রশি দিয়ে হাত বাঁধা ছিল।
তবে পচন ধরায় পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, গত ৭ জুলাই সেটিপুলে ভগ্নিপতির বাসভবনে যাওয়ার পর নিখোঁজ হন আরসি রামচন্দ্র পাউডেল। পরে আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবরা বিভিন্ন স্থানে খুঁজে তার সন্ধান বের করতে না পেরে স্থানীয় থানায় সাধারণ ডায়েরি করেন। নিখোঁজের আট দিন পর লালমনিরহাটের আদিতমারী উপজেলার সলেডি স্প্যার বাঁধের মাঝের চরে তিস্তা নদীতে মরদেহ ভেসে উঠে এবং অজ্ঞাত হিসেবে উদ্ধার করে পুলিশ।

আদিতমারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী  বলেন,তিস্তা  চড় থেকে লাশটি উদ্ধারের পর আমরা তার পরিচয় সনাক্ত করার চেষ্টা করি।  পরে ভারতের সংবাদ কর্মীদের মাধ্যমে জানতে পারি সিকিমের একজন নিখোঁজ হন।  এরপর তার হাতের ঘড়িটি দেখে তার পরিবারের লোকজন সনাক্ত করেন। দুই দেশের মধ্যে যোগাযোগের পর মরদেহ নিহতের পরিবারের কাছে পৌঁছে দিতে বুড়িমারী স্থলবন্দর চেকপোস্টে পাঠানো হয়েছে। সেখানে উভয় দেশের প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে মরদেহ হস্তান্তর করা হবে।

এ বিষয়ে বুড়িমারী স্থল বন্দরের ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ  আহসান হাবিব বলেন, লাশটি হস্তান্তরের সকল প্রক্রিয়ার শেষ হয়েছে লাশটি এলেই আমরা ভারতের পুলিশের কাছে হস্তান্তর করব।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT