বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১২ অপরাহ্ন

ডিমলায় সর্বজনীন পেনশন স্কিমের নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন

ডিমলায় সর্বজনীন পেনশন স্কিমের নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন

জামান মৃধা, ডিমলা (নীলফামারী)

“সুখে ভরবে আগামীর দিন, পেনশন হবে সর্বজনীন” স্লোগানে প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়নে নীলফামারীর ডিমলা উপজেলায় সর্বজনীন পেনশন স্কিমের নিবন্ধন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি সংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।

 

বৃহস্পতিবার (১৪ই মার্চ) সকাল সাড়ে দশটায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়াম রুমে এই কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-ই-আলম সিদ্দিকীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইদুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সিদ্দিকা, উপজেলা কৃষি কর্মকর্তা (কৃষিবিদ) সেকেন্দার আলী, সহকারি কমিশনার (ভূমি) ফারজানা আক্তার, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বীরেন্দ্র নাথ রায়, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মেজবাহুর রহমান, সোনালী ব্যাংক শাখা ব্যবস্থাপক রুহুল আমিন প্রমুখ। এছাড়া উপজেলার ১০ ইউপি চেয়ারম্যান, সদস্যগণ ও বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ এবং সংবাদকর্মীরা।

 

এরপরে সর্বজনীন পেনশন স্কিমের নিবন্ধন সম্পর্কে সর্বস্তরের মানুষের মাঝে আগ্রহ সৃষ্টির লক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটরিয়াম রুমে জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সুধী মহলসহ।সর্বস্তরের।সর্বসাধারণ

বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে বৈষম্যহীন সামাজিক কাঠামোয় সকল নাগরিকের বিশেষ করে বয়স্ক জনগোষ্ঠীর আর্থিক সুরক্ষা নিশ্চিতকরণে এই সর্বজনীন পেনশন স্কিম। এটি সফল করতে সকল শ্রেণী পেশার সর্বসাধারণের সহযোগিতা প্রয়োজন।

 

উল্লেখ্য, ২০২৩ সালের ১৭ই আগস্ট গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে বহুল প্রত্যাশিত। ”সর্বজনীন পেনশন কর্মসূচীর”র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT