শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন

রংপুরে ২ প্রাইভেট হাসপাতাল সিলগালা করল ভ্রাম্যমাণ আদালত

রংপুরে ২ প্রাইভেট হাসপাতাল সিলগালা করল ভ্রাম্যমাণ আদালত

নিউজ ডেস্ক:

রংপুরে ২ প্রাইভেট হাসপাতাল সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে দুই হাসপাতাল কর্তৃপক্ষকে ৬০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। ‘

বুধবার দুপুরে রংপুর নগরীতে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। সিলগালা করা প্রাইভেট হাসপাতাল দুটি হলো- স্কয়ার হাসপাতাল ও ভিশন স্পেশালাইড হাসপাতাল।

উল্লেখ, স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষকে স্বাস্থ্য বিভাগ থেকে সতর্ক করে একাধিকবার চিঠি দেওয়া হয়। তবুও হাসপাতাল কর্তৃপক্ষ লাইসেন্সসহ অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় সিলগালা ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুসহ নানা অভিযোগে ভিশন স্পেশালাইড হাসপাতালকে সিলগালাসহ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুলতামিস বিল্লাহ। এসময় রংপুর সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা আক্তারুজ্জামান শুভ ও র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য কর্মকর্তা আক্তারুজ্জামান শুভ জানান, স্কয়ার হাসপাতালের লাইসেন্সসহ অন্যান্য প্রয়োজনীয় কোনো কাগজপত্র ছিল না। ভিশন স্পেশালাইজড হাসপাতালেরও একই অবস্থা।

সম্প্রতি সেখানে ভুল চিকিৎসায় রোগী মারা যাওয়ার ঘটনাও ঘটেছে। এসব কারণে হাসপাতাল দু’টি সিলগালা করা হয়েছে। দুই হাসপাতালে থাকা রোগীদের অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT