শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন

লালমনিরহাট সীমান্তে বিএসএফ’র গুলিতে নিহত যুবকের মরদেহ হস্তান্তর করেছে বিএসএফ

লালমনিরহাট সীমান্তে বিএসএফ’র গুলিতে নিহত যুবকের মরদেহ হস্তান্তর করেছে বিএসএফ

জেলা প্রতিনিধি,লালমনিরহাট।

লালমনিরহাটের আদিতমারী উপজেলার দূর্গাপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে নিহত গরু পাড়াপাড়কারী লিটন মিয়ার (২০) মরদেহ জেলার জাওরানি বিওপি দিয়ে হস্তান্তর  করেছে  ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। এসময় বাংলাদেশ ও ভারতের পদস্থ কর্মকর্তার উপস্থিত ছিলেন।

 

বুধবার  (২৭ মার্চ) রাত সাড়ে ১০ টায় পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ নিহতের লাশ বিজিবির নিকট হস্তান্তর করেন বলে ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মোফাজ্জল হোসেন আকন্দ বিষয়টি নিশ্চিত করেন। এর আগে পৌনে ৪টার দিকে বিজিবি-বিএসএফ’র স্টান্ডার্ট বৈঠকের পর এই সিদ্ধান্ত গৃহীত হয়।

এর আগে মঙ্গলবার রাত ১১টায় ভারতের কুচবিহার জেলা সদরের এমজেএন নামে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়  বলে নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গত মঙ্গলবার (২৬ মার্চ) ভোরের দিকে উপজেলার দূর্গাপুর সীমান্তের ৯২৩ নম্বর মেইন পিলারের কাছে বিএসএফ -এর গুলিতে লিটন মিয়া আহত হয়। পরে চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু হয় দাবি বিজিবির।

লিটন মিয়া উপজেলার দূর্গাপুর ইউনিয়নের দীঘলটারী এলাকার মো. মোকছেদুল ইসলামের ছেলে।

এলাকাবাসী জানায়,লালমনিহাটের আদিতমারী উপজেলার দুর্গাপুর সীমান্তের ৯২৩ নম্বর মেইন পিলার এলাকায় দিয়ে ভোর বাংলাদেশি ৪০/৫০ যুবক গরু আনার চেষ্টা করলে ভারতীয় জলপাইগুড়ি-৭৫ বিএসএফ ব্যাটালিয়নের বারথার ক্যাম্পের টহল সদস্যরা গুলি করে। এসময় মো. লিটন মিয়া (২০) গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে পড়ে যায়। পরে বিএসএফ সদস্যরা তাকে আটক করে নিয়ে যায়। আহত অবস্থায় তাকে একটি হাসপাতালে ভর্তি করান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT