রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

লালমনিরহাটে ২২ লক্ষ ভারতীয় রুপি উদ্ধার করল বিজিবি 

লালমনিরহাটে ২২ লক্ষ ভারতীয় রুপি উদ্ধার করল বিজিবি 

লালমনিরহাট প্রতিনিধিঃ

লালমনিরহাটের হাতীবান্ধায় সিংগীমারী সীমান্তে ২১ লক্ষ ২৫ হাজার ৫শত ভারতীয় রুপি উদ্ধার করেছে বর্ডার গার্ড বিজিবি।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে উপজেলার সিংগীমারী সীমান্ত এলাকার ভারতীয় সীমান্তের নো ম্যান্স ল্যান্ডের বাংলাদেশের অভ্যান্তর থেকে উদ্ধার করা হয়।

মঙ্গলবার সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন বিজিবি। এছাড়া এ ঘটনায় হাতীবান্ধা থানায় একটি সাধারণ ডায়েরিও করেছেন বিজিবি।

এদিকে ভারতীয় রুপি উদ্ধারের আগে ওই সীমান্ত এলাকায় নজরুল ইসলাম(৫০) ও তার স্ত্রী অঞ্জনা বেগম(৪০) বিজিবি আটক করে। পরে তল্লাশী করে কিছু না পেয়ে তাদের ছেড়ে দেয়।

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার বিকেলে উপজেলার সিংগীমারী সীমান্ত এলাকার ভারতীয় সীমান্তের নো ম্যান্স ল্যান্ডের বাংলাদেশের অভ্যান্তরে স্থানীয় বাসিন্দা নজরুল ইসলাম ও তার স্ত্রী অঞ্জনা বেগমকে ঘোরাফেরা করতে দেখে সিংগীমারী বিওপি ক্যাম্পের টহলরত দলের বিজিবি সদস্যরা তাদের আটক করেন। এ সময় তাদের শরীর তল্লাশী করে কোন কিছু না পেয়ে ছেড়ে দেয়া হয়। পরে বিজিবি ওই এলাকায় বিভিন্ন স্থানে জোড়ালো তল্লাশী চালিয়ে মাটির নিচে পুতে রাখা একটি গর্ত থেকে প্রায় একুশ লক্ষ পঁচিশ হাজার পাঁচশত ভারতীয় রুপি উদ্ধার করে। যা বাংলাদেশী টাকায় প্রায় ২৮ লক্ষ ৫ হাজার ৬৬০ টাকা।

এ বিষয়ে তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম বলেন, সিংগীমারী সীমান্ত এলাকায় মাটির নিচে পুতে রাখা প্রায় একুশ লক্ষ পঁচিশ হাজার পাঁচশত ভারতীয় রুপি উদ্ধার করা হয়েছে। এছাড়া এ ঘটনায় হাতীবান্ধা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে এবং জব্দকৃত ভারতীয় রুপি লালমনিরহাট ট্রেজারী অফিসে জমার কার্যক্রম পক্রিয়াধীন রয়েছে।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম এ বিষয়ে হাতীবান্ধা থানায় একটি জিডি হয়েছে বিষয়টি নিশ্চিত করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT