শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন

দলীয় প্রার্থীকে জেতাতে মনোনয়ন প্রত্যাহার আ’লীগ নেতার

দলীয় প্রার্থীকে জেতাতে মনোনয়ন প্রত্যাহার আ’লীগ নেতার

পীরগাছা (রংপুর) প্রতিনিধি:

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে রংপুরের পীরগাছায় চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন।

 

 

যার মধ্যে চার জনই আ’লীগের আর একজন জাতীয় পার্টির। নিজ দলের একাধিক নেতা প্রার্থী হওয়ায় কেউই নির্বাচিত হবেন না এমন শংকায় নিজ দল থেকেই যাতে চেয়ারম্যান হয়, এ জন্য দলীয় প্রার্থীদের মধ্যে একজনকে সমর্থন জানিয়ে মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক আরিফুল হক লিটন।

 

 

সোমবার (২২ এপ্রিল) বিকেলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলনকে সমর্থন জানিয়ে তিনি নিজের মনোনয়ন প্রত্যাহার করেন। তিনি ছাড়াও এ দিন ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বাংলাদেশ জামায়াতে ইসলামির ২ জন প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। প্রত্যাহারকৃতরা হলেন ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা জামায়াতের আমীর মোস্তাক আহমদ ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী জামায়াত নেতা মোত্তালেব হোসেনের স্ত্রী মুনঝুরী বেগম।

মনোনয়ন প্রত্যাহারের বিষয়ে উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন বলেন, এই নির্বাচনে আওয়ামী লীগ থেকে ৪ জন ও জাতীয় পার্টি থেকে ১ জন প্রার্থী নির্বাচন করার জন্য মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। এই উপজেলায় কখনো আ’লীগ থেকে চেয়ারম্যান হয়নি। গুঞ্জন উঠেছে আমাদের দলের ৪ জন প্রার্থী থাকায় আ’লীগ থেকে কেউ হতে পারবেনা। আমি চাই এবার আমাদের দল থেকে চেয়ারম্যান হোক। তাই দলের প্রতি ভালোবাসা থেকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলনকে সমর্থন জানিয়ে আমার মনোনয়ন পত্র প্রত্যাহার করেছি। নিজ দলের অপর দুই প্রার্থীকেও আমি বোঝানোর চেষ্টা করবো।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এই উপজেলায় মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জনসহ মোট ১৭ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। মনোনয়ন পত্র বাছাইয়েও ১৭ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়। সোমবার (২২ এপ্রিল) মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদের একজন, ভাইস চেয়ারম্যান পদের একজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের একজন প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করেন।

 

এ দিকে তিনজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় বর্তমানে চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে রইলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. তছলিম উদ্দিন চৌধুরী, সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক মো. মনোয়ারুল ইসলাম এবং জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও উপজেলা সভাপতি আবু নাসের শাহ মো. মাহবুবার রহমান। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে রইলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. জাফর ইকবাল, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শাহ মো. ফরহাদ হোসেন, আওয়ামীলীগের সাবেক এমপি মরহুম শাহ আব্দুর রাজ্জাকের নাতী শাহ মো. শারেখ খন্দকার জয়, পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক এলাকা পরিচালক আব্দুর রহিম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা জাতীয় পার্টির সভানেত্রী মোছা. তানজিনা আফরোজ, জরিনা বেগম, মোছা. শারমিন আক্তার, মোছা. মাহমুদা খাতুন, মোছা. রেহেনা বেগম, মোছা. ইসরাত জাহান।

 

 

নির্বাচন কমিশন ঘোষিত তপসিল অনুযায়ী আগামী ৮ মে প্রথম ধাপে পীরগাছা উপজেলাসহ ১৫২টি উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT