রবিবার, ১৪ Jul ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

ডিমলায় বসত ঘরে আগুন, সব পুড়ে ছাঁই

ডিমলায় বসত ঘরে আগুন, সব পুড়ে ছাঁই

জামান মৃধা, ডিমলা (নীলফামারী)

নীলফামারীর ডিমলায় বসতঘরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

 

বুধবার (২৯ নভেম্বর) অনুমানিক দুপুর ২.৩০ মিনিটে উপজেলার খগাখরিবাড়ি ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ভাংডীপাড়া গ্রামের সাইদুলসহ আশপাশের বাড়ি ঘরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, সাইদুলের বাড়ির রান্নাঘর থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। যা মুহূর্তেই ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। আগুনের লেলিহান শিখায় আটটি টিনের চৌচালা ঘর সম্পূর্ণ পড়ে ছাই হয়ে যায়। এছাড়া আরো ১০-১২ টি ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়। এবং আসবাবপত্রসহ নগদ টাকা, ধান-চাল ও স্বর্ণালংকার পুড়ে যায়।

 

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ডিমলা ফায়ার সার্ভিস। একঘন্টা চেষ্টা চালিয়ে স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় ঘরের সবকিছুই। বাড়ির মালিক সাইদুল ইসলাম জানান, রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে। জমি কেনার জন্য ড্রয়ারে থাকা ৩ লাখ টাকা পুড়ে গেছে। এছাড়া আমারসহ অন্যান্য পরিবারের প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

 

এই ক্ষতি কাটিয়ে উঠতে সরকারের সহায়তা কামনা করেছে ক্ষতিগ্রস্ত পরিবার। ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর- ই- আলম সিদ্দিকী বলেন, ঘটনাটি জানতে পেরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সঙ্গে সঙ্গে ওই ইউনিয়নের চেয়ারম্যানকে ঘটনাস্থল পরিদর্শনের জন্য পাঠিয়েছি। সরকারি সহায়তার ব্যবস্থা করা হবে।

 

খগাখরিবাড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন বলেন, ইউনিয়ন পরিষদের মাধ্যমে উপজেলা প্রশাসন তাৎক্ষণিকভাবে শুকনো খাবার ও শীতবস্ত্র প্রদান করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT