রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন

হাতীবান্ধা-পাটগ্রাম আসনে আবারও আতাউর রহমানের পক্ষে রায়, জনগণের আনন্দ উল্লাস

হাতীবান্ধা-পাটগ্রাম আসনে আবারও আতাউর রহমানের পক্ষে রায়, জনগণের আনন্দ উল্লাস

রংপুর টাইমস ডেস্ক :

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী ও (ঈগল প্রতীকের) আতাউর রহমান প্রধানের প্রার্থিতা বৈধ ও বহাল ঘোষণা করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ফুল বেঞ্চ। এ খবর শুনে হাতীবান্ধা পাটগ্রাম এলাকার মানুষ আনন্দ উল্লাস করছেন সাধারণ মানুষ।

মঙ্গলবার ( ২ জানুয়ারী) দুপুরে এই আদেশ দেন আদালতের ফুল বেঞ্চ। এর ফলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন করতে আতাউর রহমান প্রধানের আর কোন বাঁধা রইল না।

স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধানের সমর্থকরা বলেন, প্রতিপক্ষ নৌকা প্রার্থীর সক্রিয় বিরোধিতার কারণে লালমনিরহাট রিটার্নিং অফিস ও নির্বাচন কমিশনে আতাউর রহমান প্রধানের প্রার্থিতা বাতিল করা হয়। এরপর আতাউর রহমান প্রধান তার প্রার্থীতা ফিরে পেতে হাইকোর্টের আশ্রয় নেন। হাইকোর্টের আদেশে আতাউর রহমান প্রধান তাঁর প্রার্থিতা ফিরে পান। ফলে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রতীক পাওয়ার অধিকার অর্জন করেন। অথচ প্রতীক বরাদ্দের সময় প্রতিপক্ষ নৌকার কর্মিরা প্রতীক পাওয়ার বিরোধিতা করে। কিন্তু সেখানে তাদের বিরোধিতা করে কোন লাভ হয়নি।  রির্টানিং অফিসার আতাউর রহমানকে ঈগল পাখি প্রতীক বরাদ্দ করেন।

প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে প্রতিদ্বন্দ্বিতা করতে নামেন আতাউর রহমান প্রধান।

এরপরে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে তারা আপিল বিভাগের চেম্বার জজ আদালতে আপিল করেন। আপিল শুনানির পর চেম্বার জজ আদালত তাদের আবেদন খারিজ করে দেন। এর ফলে আতাউর রহমান প্রধানের প্রার্থিতা আবারও বৈধ হিসেবে প্রতিষ্ঠা লাভ করে। এরপরও প্রতিপক্ষ নৌকার প্রার্থী থেমে থাকেনি। তারা চেম্বার জজ আদালতের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগের ফুল বেঞ্চে আপিল করেন। শুনানী শেষে সেই আবেদন খারিজ হয়ে যায়।

এর মাধ্যমে চেম্বার জজ আদালতের রায় পরিপূর্ণভাবে প্রতিষ্ঠা লাভ করে। ফলে নির্বাচন করার ক্ষেত্রে আতাউর রহমান প্রধানের আর কোনো বাধা থাকলো না।

এদিকে স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধানের পক্ষে আবারও রায় দেওয়া জনগণের স্বস্তি ফিরে এসেছে।

এদিকে স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধান বিভিন্ন এলাকায় ঈগল প্রতীকে জনসভা,পথসভা করে আসছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT