শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন

হাতীবান্ধা উপজেলার বেকার যুবক-যুবতির জন্য চাকরি

হাতীবান্ধা উপজেলার বেকার যুবক-যুবতির জন্য চাকরি

রংপুর টাইমস ডেস্ক :

অনুগ্রহ করে আপনাদের সিভি পাঠান। সিভিতে অবশ্যই হাতিবান্ধা উপজেলা যে ইউনিয়নে বসবাস করেন তা উল্লেখ থাকতে হবে।

 

সিভি পাঠানোর শেষ সময় ৩১ মে ২০২৪। যাচাই বাছাই শেষে ২৫ জুন ২০২৪ ফলাফল মেইলের মাধ্যমে দেওয়া হবে।

✅শিক্ষাগত যৌগ্যতা নুন্যতম এইচ এস সি, ডিগ্রী, অনার্স ও সমমনা পাশ। পূর্বে যারা সরকারের বিভিন্ন কৃষি-খামার বিষয়ক প্রশিক্ষণ নিয়েছেন তাদের অগ্রাধিকার দেওয়া হবে। ধন্যবাদ।

✅👉🏻shihabgroup2030@gmail.com

 

 

আসসালামুআলাইকুম। প্রিয় ভাইয়েরা আপনাদের সকলের মূল্যবান সময় ও পরামর্শের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ। অনেক ব্যস্ততার মাঝেও আপনাদের মতামতের উপর ভিত্তি করে কয়েকদিন ধরে গবেষণা করতেছি। বাংলাদেশের ছোট বড় অনেক উদ্যোক্তা ভাইয়েরা যোগাযোগ করেছেন এবং ব্যবসা সংক্রান্ত অনেক ভালোমন্দ পরামর্শ দিয়েছেন। দীর্ঘ ১৫ দিন ধরে গবেষণা করে আমি সিদ্ধান্ত নিয়েছি “আধুনিক কৃষি ও খামার” নিয়ে কাজ শুরু করব ইনশাআল্লাহ।

 

বাংলাদেশ, চিন, জাপান ও অনেক উন্নত দেশের আধুনিক টেকনোলজি কাজে লাগিয়ে আমরা কৃষি-খামারে অনেক উন্নতি সাধন করতে পারি। এছাড়াও কৃষি-খামারের পাশাপাশি পর্যায়ক্রমে কয়েকটি ছোট ছোট কলকারখানা গড়ে তুলব বাংলাদেশ ও মধ্য প্রাচ্যের ৬টি দেশ সংযুক্ত আরব আমিরাত, কাতার, কুয়েত, বাহরাইন, সৌদি আরব ও ওমানে ইনশাআল্লাহ। দেশে উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে মানবসম্পদ গড়ে তাদেরকেই সুযোগ দেয়া হবে বিদেশে। আমাদের দেশের বর্তমান জনসংখ্যা প্রায় ১৭ কোটি ৪০ লাখ। ক্রমবর্ধমান জনসংখ্যার আধিক্যর সাথে সাথে দিন দিন খাদ্যের সংকট তৈরী হচ্ছে। দেশের মানুষের খাদ্য তালিকায় রয়েছে প্রচুর পরিমানে আমিষ প্রোটিন ও শর্করার অভাব। তাই এলাকাভিত্তিক ভাবে কর্মসংস্থান সৃষ্টি করতে চাইলে কৃষি-খামার খাতই সেরা খাত।

 

প্রাথমিকভাবে, একটি আদর্শ খামার তৈরী করা হবে। সেখানে উন্নত মান ও জাতের লাভজনক গরু, ছাগল, হাঁস, মুরগী, কোয়েল ছাড়াও অন্যান্য গবাদি পশু ও মৎস চাষ করা হবে। এছাড়াও চলবে পরীক্ষা-নিরীক্ষা ও গবেষণা। এখানেই গড়ে তোলা হবে যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র ও উদ্যোক্তা। এছাড়াও অর্থনৈতিকভাবে অসচ্ছল মেধাবী পরিশ্রমীদের জন্য প্রতিষ্ঠান থেকে গড়ে তোলা হবে একটি “কর্জে হাসানাহ” ফান্ড। এই ফান্ড থেকে কোন রকম সুদ ও লাভ ছাড়া সরাসরি ক্ষুদ্র উদ্যেক্তা তৈরী করা হবে ইনশাআল্লাহ।

 

এজন্য আমাদের প্রয়োজন মেধাবী ও পরিশ্রমী শিক্ষিত জনবল। আর সেক্ষেত্রে প্রথমে হাতিবান্ধা থানার ১২টি ইউনিয়ন থেকে ২ জন ছেলে ও ১ জন মেয়েকে ফ্রী প্রশিক্ষণের মাধ্যমে তাদের কর্মসংস্থান তৈরী করা হবে আমাদের প্রতিষ্ঠানে। পর্যায়ক্রমে লালমনিরহাট জেলার অন্যান্য উপজেলার ইউনিয়ন পর্যায়ে এবং সমগ্র দেশব্যাপি আমাদের প্রতিষ্ঠানের কার্যক্রম ছড়িয়ে পড়বে ইনশাআল্লাহ। আমি স্বপ্ন দেখি বাংলাদেশে একদিন লক্ষ লক্ষ উদ্যোক্তা তৈরী করব ইনশাআল্লাহ। আর তখনই আমরা পাবো “বঙ্গবন্ধু” শেখ মুজিবুর রহমানের আমার সোনার বাংলা।

 

✅অনেকেই আমাকে ব্যক্তিগতভাবে মেসেজ করেছেন ভাই আপনি রাজনীতিতে আসতেছেন নাকি?? না ভাই আমার এ ধরনের কোন ইচ্চা নেই এবং দেশে বিদেশে কখনো কোন রাজনৈতিক দলের সাথে জড়িত ছিলাম না আর ভবিষ্যতেও থাকব না ইনশাআল্লাহ। আমি মনে করি এলাকায় অনেক যৌগ্য ব্যক্তি আছেন রাজনীতি করার জন্য। আমার পরিচয় আমি একজন উদ্যোক্তা ও ব্যবসায়ী। পাশাপাশি চেষ্টা করি সমাজ ও রাষ্ট্রের কল্যাণে কাজ করতে। আল্লাহর সন্তুষ্টি অর্জনে মানুষের জন্য ভালো কাজ করে যেতে চাই যেন আমার মৃত্যুর পরেও মানুষ আমার জন্য দোয়া করেন। অনেকেই হয়তো জানেন না আমি “বাংলাদেশ ও তুরস্কের” দ্বৈত নাগরিক। বাংলাদেশ সংবিধানের ৬৬ অনুচ্ছেদ অনুযায়ী দ্বৈত নাগরিকদের জাতীয় পর্যায়ে কোন রকম নির্বাচন করার সুযোগ নেই। তাই আমার কাজটি আমাকে করতে দিন অযথা আমাকে কোন রকম রাজনৈতিক ট্যাগ দেওয়ার চেষ্টা করবেন না। ধন্যবাদ।

 

 

অনুগ্রহ করে আপনাদের সিভি পাঠান। সিভিতে অবশ্যই হাতিবান্ধা থানার কোন ইউনিয়নে আপনার বসবাস তা উল্লেখ থাকতে হবে। সিভি পাঠানোর শেষ সময় ৩১ মে ২০২৪। যাচাই বাছাই শেষে ২৫ জুন ২০২৪ ফলাফল মেইলের মাধ্যমে দেওয়া হবে।

✅শিক্ষাগত যৌগ্যতা নুন্যতম এইচ এস সি, ডিগ্রী, অনার্স ও সমমনা পাশ। পূর্বে যারা সরকারের বিভিন্ন কৃষি-খামার বিষয়ক প্রশিক্ষণ নিয়েছেন তাদের অগ্রাধিকার দেওয়া হবে। ধন্যবাদ।

✅👉🏻shihabgroup2030@gmail.com

Shihab Group LLC
24 CARS Rental L.L.C
Noor Al Kawthar Used Cars Tr LLC
The Ottoman Group
Ottoman Tours & Travels
Ottoman Uluslararasi
Shihab Digital Sign

ফেসবুক থেকে সংগ্রহ।।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT