শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৬ অপরাহ্ন

সমাজকল্যাণমন্ত্রী ও ইউএনও’র আত্মীয় পরিচয়ে অর্থ আত্মসাৎ, প্রতারক স্বপ্না আটক

সমাজকল্যাণমন্ত্রী ও ইউএনও’র আত্মীয় পরিচয়ে অর্থ আত্মসাৎ, প্রতারক স্বপ্না আটক

নিজস্ব প্রতিবেদক:

ইউএনও’র বোন পরিচয়ে হতদরিদ্র নারীদের প্রশিক্ষণ ও চাকুরীসহ বিভিন্ন সরকারী অনুদান পাইয়ে দেয়ার নামে প্রতারনা করে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক নাসিমা আক্তার স্বপ্নাকে আটক করেছে পুলিশ।

বুধবার (৮ নভেম্বর) দুপুরে আদিতমারী হ্যালিপ্যাড এলাকার নিজ বাড়ি থেকে তাকে আটক করে লালমনিরহাটের আদিতমারী থানা পুলিশ। তিনি আদিতমারী টিএনটি পাড়া হেলিপ্যাড এলাকার নুর ইসলামের মেয়ে বলে জানা গেছে।

এর আগে গত মঙ্গলবার দুপুরে প্রতারক স্বপ্নাকে গ্রেফতারের দাবিতে আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় ঘেরাও করে স্মারক লিপি প্রদান করেন ভুক্তভোগী হতদরিদ্র নারীরা।

ভু্ক্তভোগীদের অভিযোগ, গ্রামীন হতদরিদ্র বেকার নারীদের স্বাবলম্বী করার প্রতিশ্রুতিতে সেলাইসহ নানান প্রশিক্ষণ ও মাসিক ১০ হাজার করে সম্মানি দেয়ার নাম করে জন প্রতি ২/৩ হাজার করে কয়েক শত নারীর কাছে টাকা নেন নাসিমা আক্তার স্বপ্না। একই সাথে তিনি প্রশিক্ষণ নেওয়া নারীদের মহিলা বিষয়ক অধিদপ্তর, সমাজসেবা অধিদপ্তর, সমবায় ও যুব উন্নয়ন অধিদপ্তরের বিভিন্ন সরকারী ভাতা ও সুবিধা পাইয়ে দেয়ার কথা বলে ৪/৫ হাজার করে টাকা আদায় করেন।

ফেসবুকে গিয়ে উপরের পেজটিতে ফলো করুন

নাসিমা আক্তার স্বপ্না নিজেকে আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বোন পরিচয় দিয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের একটি কক্ষ ভাড়া নিয়ে আদিতমারী মহিলা উন্নয়ন সংস্থার ব্যানার ব্যবহার করে প্রশিক্ষণ চালু করেন। যা দেখে গ্রামীন নারীরা সত্য বলে মেনে নিয়ে তার প্রতারনার ফাঁদে পা বাড়ায়। এভাবে পুরো উপজেলায় জাল বিস্তার করে কোটি টাকা হাতিয়ে নেন নাসিমা আক্তার স্বপ্না।

চাকুরী প্রত্যাশীদের কাছে স্বপ্না সমাজকল্যানমন্ত্রী নুরুজ্জামান আহমেদের নিকট আত্নীয় পরিচয় দিয়ে অনেক বেকার নারীকে সরকারী চাকুরী পাইয়ে দেয়ার নাম করে ৪/৫ লাখ করে টাকাও হাতিয়ে নিয়েছেন বলেও ভুক্তভোগীরা অভিযোগ করেছেন।

হতদরিদ্র নারীদের টাকা হাতিয়ে নিতে ইউএনও’র বোন এবং সমাজকল্যান মন্ত্রীর আত্নীয় পরিচয় দিয়েছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ। স্বপ্নার প্রতিবেশীদের দাবি, স্বপ্না একজন প্রতারক। প্রতারনার আশ্রয় নিতে তিনি উচ্চ পদস্থ কর্মকর্তার আত্নীয় পরিচয় দেন। তার বিরুদ্ধে অনেক প্রতারনার অভিযোগ রয়েছে।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিআর সারোয়ার বলেন, স্বপ্না প্রতারনা করতে বোন পরিচয় দিয়েছে। হতদরিদ্র নারীদের অভিযোগে তাকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বলেন, হতদরিদ্র নারীদের সাথে প্রতারনার করার অভিযোগে নাসিমা আক্তার স্বপ্নাকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি প্রতারণা ও সমাজকল্যাণমন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়েছেন বলে স্বীকার করেছেন। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এম.এফ/রংপুর টাইমস

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT