শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন

লালমনিরহাটের তীব্র গরমের পর নামলো স্বস্তির বৃষ্টি

লালমনিরহাটের তীব্র গরমের পর নামলো স্বস্তির বৃষ্টি

 

লালমনিরহাট প্রতিনিধি।।
লালমনিরহাটের কয়েকদিনের টানা তাপদাহ ও তীব্র গরমের অবসান ঘটিয়ে অবশেষে নামলো স্বস্তির বৃষ্টি। জেলা জুড়ে বিভিন্ন স্থানে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। তীব্র গরমে মেলেছে স্বস্তি। গত কয়েকদিন ধরে তীব্র তাপদাহ বয়ে চলেছে এ অঞ্চলে।

শুক্রবার (৯ জুন) সকাল সাড়ে ৭টা থেকে লালমনিরহাট সদর,আদিতমারী, কালীগঞ্জ,হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলায় শুরু হয় ঝড় ও বৃষ্টি। এতে জনজীবনে স্বস্তির দেখা মিলেছে।

কুড়িগ্রাম রাজারহাট উপজেলার আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র বলেন, শুক্রবার সকাল ৯ টায় কুড়িগ্রাম-লালমনিরহাটের বিভিন্ন এলাকায় প্রায় ৪৯ মিনিট বৃষ্টিপাত হয়। এ সময় ৪৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

কালীগঞ্জ উপজেলার দলগ্রাম এলাকার বাসিন্দা মুরশিদুল ইসলাম বলেন, প্রচন্ড গরম আর রোদের ১০ দিন পর বৃষ্টি নামলো। এই বৃষ্টিতে অনেক মানুষ উপকৃত হলো।

হাতীবান্ধা উপজেলার কৃষক শফিকুল ইসলাম বলেন,আমন ধান লাগানোর জন্য ধানের বীজতলা করেছি। বৃষ্টি না হওয়ার কারণে ধান গজায়নি। কিছু কিছু গজালেও রোজার তাপে মরে যাচ্ছে। এখন বৃষ্টি হলো হয়তো বীজতলা একটু ভালো হতে পারে।

কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের বাসিন্দা রাহিবুল ইসলাম টিটুল বলেন, দশ- বারো দিনের রোদের তীব্রতা আর ভ্যাপসা গরম এদিকে লোডশেডিংয়ে জীবন বিপর্যয় হয়ে পড়েছিল। আজ একটু বৃষ্টিতে স্বস্তি ফিরে এলো।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT