মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

বেরোবিতে শহীদ আবু সাঈদের অপ্রকাশিত দূর্লভ আলোকচিত্র প্রদর্শনী

বেরোবিতে শহীদ আবু সাঈদের অপ্রকাশিত দূর্লভ আলোকচিত্র প্রদর্শনী

সিদ্দিকুর রহমান, বেরোবি প্রতিনিধি :

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদ আবু সাঈদের দূর্লভ আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

 

৩০ আগস্ট শুরু হ‌ওয়া‌ প্রদর্শনী চলবে ১লা সেপ্টেম্বর পর্যন্ত। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির তত্ত্বাবধানে ফটো সাংবাদিক আদর রহমানের তোলা ছবির প্রদর্শনীটি শহীদ আবু সাইদ চত্বর সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত চলবে।

 

আলোকচিত্রে ১৬ জুলাইয়ে আন্দোলনের দিন পুলিশ ও ছাত্রলীগ দ্বারা সাধারণ শিক্ষার্থী এবং শহীদ আবু সাঈদেরব উপর নির্মম হামলার চিত্র ফুটে উঠেছে ৷ এই প্রদর্শনটি২ ঘণ্টা ২৭ মিনিটের, যা ২ দিন ব্যাপী অনুষ্ঠিত হবে।

 

আলোকচিত্রের বিষয়ে ফটো সাংবাদিক আদর রহমান বলেন, আমি প্রথমে শহীদ আবু সাইদের পরিবারের জন্য গভীরভাবে সমবেদনা প্রকাশ করতেছি। আমি ১৬ জুলাইয়ে সাড়ে ৩শ ছবি তুলেছি এর মধ্যে ৫০ টি ছবি এখানে প্রদর্শন করা হয়েছে। আমি এই প্রদর্শনীর মাধ্যমে ১৬ জুলাইয়ের অপ্রকাশিত ছবি গুলো তুলে ধরার চেষ্টা করেছি। কখনো যদি আবু সাইদ কে নিয়ে গবেষণা করা হয় তাহলে হয়তো এই ছবি গুলো অনেক কার্যকর ভূমিকা পালন করবে বলে আমি আশা করি।

 

 

শহীদ আবু সাইদের বড় ভাই রমজান আলী বলেন, আমরা ৬ ভাই এর মধ্যে আবু সাইদ সব থেকে ছোট এবং সকলের আদরের। সে ছিল অনেক মেধাবী।তার চলে যাওয়া আমাদের জন্য অনেক কষ্টের সেটা আমাদের মেনে নিতে কষ্ট হয়। সকলে দোয়া করবেন আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করে।

 

 

ঘুরতে আসা দর্শনার্থী আবু আসিফ বলেন, আমরা শুধু আবু সাইদের মারা যাওয়ার ভিডিও টা দেখেছি।আমরা কিন্তু এই দূর্লভ ছবি গুলো দেখিনি।এই ছবি গুলো দেখে আমাদের অনেক কিছু জানতে পারছি।এতে আমাদের অনেক সময় অপরাধী সনাক্তে সহায়তা করবে বলে আশা করা যায়।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT