শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন

বুড়িমারি এক্সপ্রেস ট্রেনের উদ্বোধনের খবরে খুশিতে লালমনিরহাট বাসী

বুড়িমারি এক্সপ্রেস ট্রেনের উদ্বোধনের খবরে খুশিতে লালমনিরহাট বাসী

জেলা প্রতিনিধি,লালমনিরহাট।।
অবশেষে চালু হচ্ছে লালমনিরহাটের  বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি। কয়েক দফা সময় পিছানোর পর ১২ মার্চ ট্রেনটি চলবে বুড়িমারী – ঢাকা রুটে। দীর্ঘ ১৩ বছর পর এ জেলার প্রায় ২০ লাখ মানুষের প্রতীক্ষার অবসানের খবরে খুশির জোয়ার বইছে লালমনিরহাট জেলা জুড়ে।
ট্রেনটি চালু হলে লালমনিরহাটের পাটগ্রাম, হাতিবান্ধা,কালিগন্জ সহ জেলার ৫ উপজেলার মানুষের ঢাকার সাথে যোগাযোগের নতুন দ্বার উন্মোচিত হবে। সেই সাথে আর্থ সামাজিক উন্নয়নের পাশাপাশি  ঘটবে অর্থনৈতিক বিপ্লব।
ট্রেনটি বুড়িমারী থেকে ঢাকার পথে ১১ টি স্টেশনে থামবে আর ঢাকা থেকে বুড়িমারীতে ফেরার পথে ১২ টি স্টেশনে থামবে।
সরেজমিনের লালমনিরহাট রেলস্টেশনে গিয়ে দেখা গিয়েছে, বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের জন্য আনা ১৭টি বগির জন্য ১০ শ্রমিক ধোয়া মোছার কাজ করছেন। স্টেশনের আশেপাশে পরিষ্কার পরিচ্ছন্ন ব্যস্ত রেল বিভাগের লোকজন।
জানা গেছে, ২০১১ সালে লালমনিরহাটের পাটগ্রামের একটি জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা লালমনিরহাটবাসীর জন্য লালমনিরহাট এক্সপ্রেসের পাশাপাশি বুড়িমারী থেকে ঢাকা রেলরুটে একটি ট্রেন চালুর প্রতিশ্রুতি দেয়। প্রতিশ্রুতির পর রেলওয়ে কর্তৃপক্ষ ট্রেনটি চালু করতে নানা কার্যক্রম চালালেও চালু করা সম্ভব হয়নি। সম্প্রতি বুড়িমারী এক্সপ্রেস নামকরণ করে নতুন এই ট্রেনটি চালুর সকল প্রক্রিয়া শেষ হয়েছে। উদ্বোধনের জন্য পাঁচবার তারিখ নির্ধারণ করেও করা হয়নি উদ্বোধন। অবশেষে বহুল প্রতিক্ষিত বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি চালু হতে যাচ্ছে মঙ্গলবার।(১২ মার্চ)।
শিক্ষার্থী জাহানারা বলেন, বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি চললে আমরা খুব কম খরচে ঢাকা যাতায়াত করতে পারব।
ট্রেন যাত্রী রফিকুল ইসলাম বলেন, বুড়িমারী থেকে ঢাকা বুড়িমারী এক্সপ্রেস ট্রেন টি চলাচল করলে আমাদের জন্য সুবিধা হবে। এতে আমরা সবাই আনন্দিত।
লালমনিরহাট রেল বিভাগের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন,ট্রেনটি ১২ মার্চ আনুষ্ঠানিকভাবে চালু হওয়ার কথা জানালেন লালমনিরহাট রেল বিভাগের শীর্ষ এই কর্মকর্তা। তিনি বললেন বুড়িমারীতে তেমন অবকাঠামো না থাকায় আপাতত লালমনিরহাট থেকেই চলবে বুড়িমারী এক্সপ্রেস ট্রেন।
অপরদিকে সোমবার সকালে লালমনিরহাটের আদিতমারী রেল স্টেশনে বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি দাঁড়ানোর জন্য আদিতমারী উপজেলা বাসী মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।
মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত প্রকৌশলী দেলোয়ার হোসেন। তিনি বলেন, বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি দীর্ঘদিনের দাবি ছিল আমাদের। দাবি পূরণের পরআদিতমারী রেলস্টেশন ট্রেন দাঁড়াবে না এমন খবরে আমরা হতাশ। আদিতমারী রেলস্টেশনে ট্রেন দাঁড়ানোর জন্য উদ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।
যেসব স্টেশনে যাত্রাবিরতি করবে
বুড়িমারি এক্সপ্রেস ৮০৯ নম্বর ট্রেনটি ঢাকা বিমানবন্দর, ঈশ্বরদী বাইপাস, নাটোর, সান্তাহার, বগুড়া, বোনারপাড়া, গাইবান্ধা, কাউনিয়া, লালমনিরহাট, তুষভান্ডার, হাতিবান্ধা, বড়খাতা ও পাটগ্রাম স্টেশনে যাত্রাবিরতি করবে। অন্যদিকে ৮১০ নম্বর ট্রেনটি পাটগ্রাম, বড়খাতা, হাতিবান্ধা, তুষভান্ডার, লালমনিরহাট, কাউনিয়া, গাইবান্ধা, বোনারপাড়া, বগুড়া, সান্তাহার, নাটোর ও ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি করবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT