বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন

পীরগাছায় আগুনে পুড়ল ৪ গবাদিপশু, বাঁচাতে গিয়ে আহত কৃষক

পীরগাছায় আগুনে পুড়ল ৪ গবাদিপশু, বাঁচাতে গিয়ে আহত কৃষক

পীরগাছা (রংপুর) প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় মশা তাড়ানোর কয়েল থেকে গোয়াল ঘরে আগুন লেগে এক কৃষকের ২টি গর্ভবতী গরু, ২টি ছাগল আগুনে পুড়ে মারা গেছে।

 

এ সময় গবাদিপশুগুলোকে বাচাঁতে গিয়ে ওই কৃষক আগুনে ঝলসে আহত হয়েছেন। এ ঘটনায় তার প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানিয়েছেন। বুধবার (৫ জুন) রাত ১টার দিকে উপজেলার অন্নদানগর ইউনিয়নের দক্ষিণ পাবনাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

 

ক্ষতিগ্রস্ত ওই কৃষকের নাম জুলহাস মিয়া। কৃষক জুলহাস মিয়া বলেন, প্রতিদিনের ন্যায় গোয়াল ঘরে মশা তাড়ানোর কয়েল জ্বালিয়ে দিয়ে আমরা ঘুমিয়ে পড়ি।

 

রাত আনুমানিক ১টার দিকে আমরা টের পাই গোয়াল ঘরে আগুন লেগেছে। পরে প্রতিবেশীরা মিলে আগুন নেভানোর চেষ্টা করা হলেও আগুনের তীব্রতা বেশি থাকায় গোয়ালে থাকা ২টি গর্ভবতী গরু, ২টি ছাগল ও খোয়াড়ের মুরগি বের করতে পারি নাই। ফলে সেগুলো আগুনে পুড়ে মারা যায়।

 

 

এতে আমার ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি আরও বলেন, এ সময় গরু-ছাগলগুলোকে রক্ষা করতে গিয়ে আগুনে আমার পিঠ ঝলষে গিয়ে ফোসকা পড়েছে।

 

 

স্থানীয়রা জাতীয় জরুরী সেবার হটলাইন ৯৯৯ এ ফোন দিয়ে দূর্ঘটনার খবর জানালেও পীরগাছা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়দের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আব্দুস সালাম বলেন, বিষয়টি আমার জানা নেই। আমি খোঁজ খবর নিয়ে আমাদের তরফে যা যা করণীয় তা করবো।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT