বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

ডিমলায় বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন

ডিমলায় বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন

জামান মৃধা, ডিমলা (নীলফামারী)

মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নি স্নানে শুচি হোক ধরা- কবিগুরুর এই পংক্তিকে মনে রেখে পুরাতনকে মুছে ফেলে নতুনকে গ্রহণ করতে নীলফামারীর ডিমলা উপজেলায় উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে বাংলা নববর্ষ ১৪৩১ সাল। বর্ষবরণ উপলক্ষ্যে মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ পুরস্কার বিতরণ করা হয়।

 

 

বাংলা নববর্ষ উপলক্ষ্যে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও উপজেলা পরিষদ চত্বরে বিভিন্ন স্টল, গরুর গাড়ি ও বিভিন্ন রকমের দোকান বসায় সব বয়সের ছেলে মেয়েরা আনন্দমুখর পরিবেশে নববর্ষ উদযাপন করেছে।

 

 

রবিবার (১৪ এপ্রিল) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ষবরণ উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়। এতে অংশ নেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, স্থানীয় সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীগণ। শোভাযাত্রাটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পরিষদ চত্ত্বরে গিয়ে শেষ হয়। পহেলা বৈশাখ উপলক্ষে পান্তা খাওয়ার আয়োজন করা হয়।

 

 

শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ চত্বর মঞ্চে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালমার সভাপতিত্বে আলোচনা সভা ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। প্রথমে জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও নীলফামারী-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।

এতে আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্রনাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সিদ্দিকা, উপজেলা কৃষি কর্মকর্তা (কৃষিবিদ) সেকেন্দার আলী, ডিমলা থানার ইনচার্জ (ওসি) দেবাশীষ কুমার রায়, ডিমলা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোখলেছুর রহমান প্রমুখ।

 

 

এছাড়াও বাঙালির ইতিহাস ও ঐতিহ্যের প্রাণের উৎসব পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে শিশু কিশোরদের চিত্রাঙ্কন, রচনা ও বৈশাখী সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ গ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। বিকাল তিনটায় উপজেলা পরিষদ চত্বরে বাঙালির ঐতিহ্যবাহী লাঠি খেলা ও ডিমলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ফুটবল খেলা অনুষ্ঠিত হয়।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT