শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন

কালীগঞ্জে  ফিডার দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

কালীগঞ্জে  ফিডার দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

কালীগঞ্জ প্রতিনিধিঃ
লালমনিরহাটের কালীগঞ্জে ভয়েস ফর উইমেনস অ্যান্ড গার্লস রাইটস আন্ডার উইমেন ভয়েজ  অ্যান্ড লিডারশীপ বাংলাদেশ প্রজেক্টের আওতায় “লিঙ্গ সমতা, নারীর ক্ষমতায়ন, যৌন ও লিঙ্গভিত্তিক সহিংসতা (এসজিবিডি) বিষয়ে মানবাধিকার সমন্বয় কমিটির (এইচআরসিসি) দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
 বুধবার ( ১০মে )  উপজেলার তালুক বানিনগর পারিবারিক আয় উন্নয়ন মহিলা সংস্থার (ফিডা) কার্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পারিবারিক আয় উন্নয়ন মহিলা সংস্থার (ফিডা)  নির্বাহী পরিচালক ফিরোজা বেগম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পারিবারিক আয় উন্নয়ন মহিলা সংস্থার (ফিডা)  প্রোগ্রাম কো-অর্ডিনেটর, স্মিতা হাঁসদা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রোগ্রাম ফেসিলিটেটর আব্দুল জলিল ও মোমেনা খাতুন।
আরও বক্তব্য রাখেন- মদাতী ইউ.পি সদস্য শেফালী রানী, চলবলা ইউ.পি সদস্য পেয়ারী বেগম, কাকিনা ইউ.পি সদস্য  কহিনুর বেগম, কাকিনা ইউনিয়ন পুলিশিং কমিটির সদস্য মজনু আলী শেখ, কালীগঞ্জ প্রেসক্লাব প্রতিনিধি সাংবাদিক হামিদুর রহমান।
কর্মশালায় কালীগঞ্জ উপজেলার ৪ ইউনিয়নের পঁচিশ জন ফিডার সদস্য ও সদস্যা উপস্থিত ছিলেন। এতে জেন্ডার বৈষম্যের কারণ ও প্রতিরোধে করণীয় এবং নারীকে নিয়ে সমাজে প্রচলিত প্রবাদ বা ধারনা সমূহ বিষয়ে আলোচনা করা হয়।
সেমিনারটি বাস্তবায়ন করে পারিবারিক আয় উন্নয়ন মহিলা সংস্থার সহযোগিতায় মানুষের জন্য ফাউন্ডেশন (এমজেএফ) অর্থায়নে গ্লোবাল অ্যাফেয়ার্স।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT