সোমবার, ২৪ Jun ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন

৪১ তম বিসিএসে ডিমলায় কৃষি ক্যাডারে সুপারিশ পেলেন সুনন্দা

৪১ তম বিসিএসে ডিমলায় কৃষি ক্যাডারে সুপারিশ পেলেন সুনন্দা

জামান মৃধা, ডিমলা (নীলফামারী)

গত বৃহস্পতিবার (৩ঠা জুলাই) ৪১তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। এতে ডিমলা উপজেলার দুইজন ক্যাডারপদে সুপারিশ পেয়েছেন।

এদের মধ্যে একজন শিক্ষা ক্যাডারে প্রভাষক এবং অপরজন কৃষি ক্যাডারে কৃষি সম্প্রসারণ অফিসার পদে সুপারিশ প্রাপ্ত হয়েছেন। কৃষি ক্যাডারে সুপারিশ পেয়েছেন ডিমলা রাজবাড়ী এলাকার মেয়ে সুনন্দা সরকার। শিক্ষা জীবন শুরু উপজেলার বাবুরহাট মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে, ডিমলা রানী বৃন্দা রানী সরকারী উচ্চ বিদ্যালয় থেকে গোল্ডেন এ প্লাস নিয়ে এসএসসি ও রংপুর সরকারী কলেজ থেকে এ প্লাস নিয়ে এইচএসসি পাস করেন, এরপর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে অনার্স এবং বর্তমানে একই বিশ্ববিদ্যালয়ে কীটতত্ত্ব বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত।

 

পঞ্চম ও অষ্টম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছেন, এছাড়াও বাংলাদেশ স্কাউটস থেকে ২০০৬ সালে জাতীয় শাপলা কাব এওয়ার্ড খেতাবে ভূষিত হন। উচ্চ শিক্ষায় গবেষনার জন্য ২০২১ সালে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয় থেকে বঙ্গবন্ধু জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ এর জন্য মনোনিত হন তিনি।

এই দীর্ঘ যাত্রায় সব সময় সাহস যুগিয়েছেন তার শিক্ষিকা মা ছন্দা রানী বিশ্বাস। চার বোনের মধ্যে তিনি তৃতীয়, পড়াশুনায় দিকনির্দেশনা ও অনুপ্রেরণা দিয়েছেন মেজবোন পূরবী সরকার। সৃষ্টিকর্তার প্রতি তার কৃতজ্ঞতা সেইসাথে পরিবার ও শুভাকাঙ্ক্ষী সকলের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT