মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন

“২৫ হাজার স্মার্ট নারী উদ্যোক্তা তৈরি করা হবে”

“২৫ হাজার স্মার্ট নারী উদ্যোক্তা তৈরি করা হবে”

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক
আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক বলেছেন, সারা দেশে ২৫ হাজার স্মার্ট নারী উদ্যোক্তা তৈরি করা হবে। স্মার্ট নারীরা স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবেন। আর তাদের প্রত্যেককে আইসিটি বিভাগ থেকে প্রশিক্ষণ, পুঁজি এবং প্রযুক্তি এই তিনটি সহায়তা দিয়ে স্মার্ট নারী উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা হবে।

বুধবার (১৯ এপ্রিল) বেলা ১১টায় নাটোরের সিংড়ায় প্রতিমন্ত্রীর বাসভবনে আইডিয়া প্রকল্পের আওতায় ৩৭ জন স্মার্ট নারী উদ্যোক্তাদের প্রত্যেকের মাঝে অনুদানের ৫০ হাজার টাকার চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের একটাই উদ্দেশ্য, সেটি হচ্ছে- বঙ্গবন্ধুর বৈষম্যমুক্ত সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলা। আর ২০৪১ সাল নাগাদ জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের ভিশন বাস্তবায়নে আমাদের প্রয়োজন স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার এবং স্মার্ট একটি সমাজব্যবস্থা। সেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের স্মার্ট নারীরা উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। আর সেই উদ্দেশ্যেই আমরা সারা দেশে এই বিশাল কার্যক্রম হাতে নিয়েছি।

জুনাইদ আহ্‌মেদ পলক বলেন, বর্তমানে নারীরা অর্থনীতিতে প্রভাব রাখছে। নারী উদ্যোক্তা তৈরি হয়েছে। উন্নত বিশ্বের সমৃদ্ধির পেছনে নারীদের অবদান রয়েছে। বিগত দিনে কোনো সরকার নারীদের জন্য কাজ করেনি। তারা সরকারি কোনো অনুদান পায়নি। আজ শতভাগ এলাকা বিদ্যুতের আলোয় আলোকিত। শিক্ষার্থীরা বিনা মূল্যে বই পাচ্ছে। কৃষক সার পাচ্ছে। গৃহহীনরা ঘর পাচ্ছে। সাধারণ মানুষ ইন্টারনেট সেবা পাচ্ছে। সব সুযোগ-সুবিধা এখন জনগণের দোরগোড়ায়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT