শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন

 ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবসকে রাষ্ট্রিয় স্বীকৃতির দাবিতে পীরগাছায় র‌্যালী ও সভা

 ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবসকে রাষ্ট্রিয় স্বীকৃতির দাবিতে পীরগাছায় র‌্যালী ও সভা

পীরগাছা (রংপুর) প্রতিনিধি :

মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি ও ১লা ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবসকে রাষ্ট্রিয় স্বীকৃতির দাবিতে  শুক্রবার সকালে র‌্যালী ও আলোচনা সভা করেছে পীরগাছা উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যরা। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে র‌্যালীর আয়োজন করা হয়।

 

উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স থেকে র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ওয়াজেদ আলী সরকারের সভাপতিত্বে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স হলরুমে আলোচনা সভায় বক্তব্য দেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ডাঃ নাজিম উদ্দীন, আবু তালেব, মাহফুজুল হক খাঁন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য মোকলেছুর রহমান পলাশ, নাজমুল আলম শাহীন, রাহেল চৌধুরী, মাহমুদুল হাসান ঈমন, সামিউর রহমান সুমন,আব্দুল্লাহ আল রায়হান রাজিব প্রমুখ।

 

এসময় বক্তাগণ বলেন, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়তে এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বসীদের নিয়ে কাজ করতে হবে। অবিলম্বে ১লা ডিসেম্বর জাতীয় মুক্তিযোদ্ধা দিবসের রাষ্ট্রিয় স্বীকৃতি দিতে হবে। দেশে ঘটা করে নানা দিবস পালিত হলেও স্বাধীনতা ৫১ বছর পরও মুক্তিযোদ্ধা দিবস স্বীকৃতি পায়নি।

এটা লজ্জার বিষয়। আমরা চাই দ্রুত ১লা ডিসেম্বর জাতীয় মুক্তিযোদ্ধা দিবস ঘোষণা রাষ্ট্রিয় ভাবে পালিত হোক। র‌্যালী ও আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের দুই শতাধিক সদস্য অংশ নেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT