সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন

১২শ টাকা মণে কৃষকের ধান কিনবে সরকার

১২শ টাকা মণে কৃষকের ধান কিনবে সরকার

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক
কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক

সুনামগঞ্জে ধান কর্তন উৎসব শেষে কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, ২৫ এপ্রিল থেকে সরকার কৃষকদের কাছ থেকে ধান কেনা শুরু করবে। এ বছর ১ হাজার ২০০ টাকা মণ দরে পর্যাপ্ত ধান কেনা হবে। এবার ফলন ভালো হয়েছে। কৃষক যত দিতে পারবে সরকার ততই ধান কিনবে।

বুধবার (১৯ এপ্রিল) দুপুরে সুনামগঞ্জে ধান কর্তন উৎসব শেষে কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সুনামগঞ্জে ধান হলে সারা দেশের মানুষ খেতে পারে আর নাহয় সারা দেশে এর প্রভাব পড়ে। একসময়ের খাদ্য ঘাটতির দেশ, দুর্ভিক্ষের দেশ আজকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। ভিক্ষুকের দেশ হিসেবে পরিচিত সেই বাংলাদেশে আজ কৃষকরা হারভেস্টার মেশিন দিয়ে ধান কাটে।

কৃষিমন্ত্রী বলেন, বিএনপির আমলে মানুষ না খেয়ে মারা গেছে। প্রত্যেক দিন মানুষ মারা যাওয়ার খবর পত্রিকায় ছাপা হত। আমার কাছে এখনও সেই খবরগুলো আছে। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর একটি মানুষও না খেয়ে মারা যায়নি। যদি তারা (বিএনপি) দেখাতে পারে গত ১৪ বছরে কেউ না খেয়ে মারা গেছে তাহলে রাজনীতির সঙ্গে সম্পর্ক রাখব না।

সারের দাম বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, বিশ্ববাজারে সারের দাম অত্যধিক বৃদ্ধি পাওয়া সত্ত্বেও সরকার বাধ্য হয়ে গত ১৪ বছরে মাত্র ৫ টাকা বৃদ্ধি করেছে।

ধান কর্তন উৎসবে সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারের আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, পানিসম্পদ উপমন্ত্রী কে এম এনামুল হক শামীম, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ ও সুনামগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ্ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT