রবিবার, ২৩ Jun ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন

হাতীবান্ধা সীমান্তে বিএসএফের গুলিতে ৩ বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ

হাতীবান্ধা সীমান্তে বিএসএফের গুলিতে ৩ বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ

লালমনিরহাট প্রতিনিধিঃ

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দৈখাওয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর গুলিতে ৩ বাংলাদেশি গরু পারাপারকারী (ডাঙ্গোয়াল) গুলিবিদ্ধ হয়ে আহত হন।

শনিবার (১৬ ডিসেম্বর) ভোরে উপজেলার  দৈখাওয়া বিওপি ক্যাম্প সংলগ্ন সীমান্তের ৯০১ নং মেইন পিলারের কাছে কাঁটাতারের বেড়ার ওপর দিয়ে গরু পারাপারের সময় তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে বিএসএফ।

আহতরা হলেন, হাতীবান্ধা উপজেলার দৈখাওয়া আজিম বাজার এলাকার হারুন মিয়ার ছেলে রনি মিয়া (২১), একই উপজেলার গেন্দুগুরি এলাকার বাসিন্দা  শ্রী সুজন (২১) এবং গেন্দুগুরি বিলুপ্ত সিটমহল এলাকার আসির উদ্দিনের ছেলে হাকিম মিয়া (৩৫)।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার দৈখাওয়া বিওপির এলাকার সীমান্তে ৯০১ নং মেইন পিলার থেকে ১৫০ গজ ভারতের অভ্যান্তরে বান্নিগড়া নামক স্থানে ঘন কুয়াশার মধ্যে ভোরে একদল বাংলাদেশী চোরাকারবারীর কাঁটাতারের বেড়ার ওপর দিয়ে গরু পারাপার করছিল। এসম ভারতীয় বড়মরিচা বিএসএফ ক্যাম্পের টহলদল তাদের লক্ষ্য করে ৫ থেকে ৬ রাউন্ড গুলি ছুড়ে। এতে বাংলাদেশী তিন(৩) চোরাকারবারীর দুইজনের পায়ে ও একজনের হাতে গুলিবিদ্ধ হয়। এসময় অন্যান্য সঙ্গীরা পালিয়ে যায়।

পায়ে গুলি লাগা আহত দুই জন চোরাকারবারিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন এবং অপরজন অজ্ঞাত স্থানে চিকিৎসা নিচ্ছেন।

এ বিষয়ে গোতামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোনাবেরুল হক মোনা বলেন,সীমান্তে গরু আনতে গিয়ে তিন যুবক গুলিবিদ্ধ হয়েছে বিষয় শুনেছি। তারা গোপনে রংপুরে গোপনে চিকিৎসা নিচ্ছে।

লালমনিরহাট ব্যাটালিয়ন (১৫ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ বলেন ‘সীমান্তে বিএসএ এর গুলিতে ৩ বাংলাদেশি গরু পাড়াপাড়কারী আহতের খবর শুনেছি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT