রবিবার, ২৩ Jun ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন

হাতীবান্ধায় রেলওয়ের পুকুরের উপর গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান 

হাতীবান্ধায় রেলওয়ের পুকুরের উপর গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান 

লালমনিরহাট প্রদিনিধি।।
লালমনিহাটের হাতীবান্ধা উপজেলার বড় খাতায় রেলওয়ের পকুরের উপর গড়ে ওঠা  নির্মাণধীন অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন  রেলওয়ে বিভাগ।
বৃহস্পতিবার (২৩মে) দুপুরে উপজেলার বড়খাতা রেলস্টেশনের পাশে রেলওয়ে পুকুরের উপরে গড়ে ওটা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।
লালমনিরহাট রেলওয়ের এসিস্ট্যান্ট স্টাফ অফিসার আব্দুর রাজ্জাক এ অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের নেতৃত্ত্ব দেন।
লালমনিরহাট রেলওয়ে সূত্রে জানা যায়, হাতীবান্ধা উপজেলার বড়খাতা রেলস্টেশনের পাশে রেলওয়ে পুকুরের উপরে
স্থানীয় ব্যক্তিরা রেলওয়ে কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই অবৈধভাবে স্থাপনা নির্মাণ করছিল। সেখানে মোখিকভাবে তাদের সতর্ক করা হলেও অবৈধ দখলদাররা নির্মাণ কাজ চালিয়ে যেতে থাকে। এরেই ধারাবাহিকতায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে।
আপর দিকে বড়খাতা রেল স্টেশনের পশ্চিম দিকে পুকুরটি লিস নেয় ওই এলাকার সাবেক রেলকর্মচারী বুলু মাস্টার।
সাবেক রেল কর্মচারী বুলু মাস্টারের ছেলে সুমন মিয়া বলেন,ওই পুকুরটি ৪০ বছর ধরে আমরা রেল কর্তৃপক্ষের কাছে লিস্ট নিয়েছি। এখন স্থানীয়রা পুকুরটি উপরে জোর করে দখল ধরে স্থাপনা তৈরি করছে। এখানে আমাদের করার কিছুই নেই।
লালমনিরহাট রেলওয়ের এসিস্ট্যান্ট স্টাফ অফিসার আব্দুর রাজ্জাক বলেন,বড়খাতা রেলওয়ে পুকুরের উপরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা কালে স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন এমপির মহোদয়ের আশ্বাসে উচ্ছেদ অভিযান বন্ধ করা হয়। সেখানে আর অবৈধ স্থাপনা ধাকবেনা না বলে আশ্বাস প্রদান করেন। তিনি আরও বলেন, এটা রেলওয়ের নিয়মিত অভিযান। রেলওয়ের ভুসম্পত্তি রক্ষায় এ অভিযান চলমান থাকবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT