রবিবার, ১৪ Jul ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন

স্থায়ীভাবে চরের মানুষের ভাগ্য উন্নয়ন হবে-এলজিআরডি প্রতিমন্ত্রী

স্থায়ীভাবে চরের মানুষের ভাগ্য উন্নয়ন হবে-এলজিআরডি প্রতিমন্ত্রী

রংপুর টাইমস:

স্থায়ীভাবে চরের মানুষের ভাগ্য উন্নয়ন করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) প্রতিমন্ত্রী মো. আব্দুল ওয়াদুদ।

তিনি বলেন, মার্কেট ফর চরস-এমফোরসি প্রকল্পের মাধ্যমে চরাঞ্চলের ভাগ্য উন্নয়নে কাজ করা হচ্ছে। আমরা পল্লী উন্নয়ন একাডেমির মাধ্যমে আরও বড় প্রকল্প নিচ্ছি। গোটা দেশের ৩৬ হাজার চরকে নিয়ে ‘আমার চর, আমার পল্লী গঠনে’র মাধ্যমে চরের মানুষের স্থায়ীভাবে ভাগ্য উন্নয়ন করা হবে।

 

শনিবার (২৯ জুন) সকালে রংপুর নগরীর টার্মিনাল সংলগ্ন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

 

তিনি বলেন, বর্তমান সরকারের আমলেই উত্তরাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়ন হয়েছে। এ সরকার রংপুরে বিশ্ববিদ্যালয় করেছে, ছয় লেনের রাস্তাসহ নানা উন্নয়ন কার্যক্রম অব্যাহত রেখেছে। চরাঞ্চলের মানুষের মুখে মুখে সরকারের উন্নয়নের কথা শুনে আমি মুগ্ধ হয়েছি। রংপুরের উন্নয়ন হচ্ছে এবং এটি অব্যাহত থাকবে।

 

পরে এলজিআরডি প্রতিমন্ত্রী উদ্যোক্তাদের শতরঞ্জি, পাটজাত পণ্য, নানা ধরনের নকশা করা কাপড়ের স্টল ঘুরে দেখেন। এছাড়া নানা রংয়ের শতরঞ্জির প্রশংসা করেন।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) মহাপরিচালক আব্দুল গাফফার খানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোসাম্মৎ শাহানারা খাতুন, জেলা প্রশাসক মোবাশ্বের হাসান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT