রবিবার, ২৩ Jun ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন

সাংবাদিক মাজহারের পিতা শিক্ষাবিদ আব্দুস ছাত্তার সরকারের নবম মৃত্যুবার্ষিকী কাল

সাংবাদিক মাজহারের পিতা শিক্ষাবিদ আব্দুস ছাত্তার সরকারের নবম মৃত্যুবার্ষিকী কাল

রংপুর টাইমস :

গাইবান্ধার সুন্দরগঞ্জের বিশিষ্ট শিক্ষাবিদ এবং সামাজিক ও নাগরিক উদ্যোক্তা মোঃ আব্দুস ছাত্তার সরকার এর নবম মৃত্যুবার্ষিকী কাল (৩ ফেব্রুয়ারী শনিবার)। তিনি যমুনা টেলিভিশনের স্টাফ করেসপন্ডেন্ট, দৈনিক নয়া দিগন্তের নিজস্ব প্রতিবেদক ও রংপুর অফিস ইনচার্জ এবং রংপুর রিপোর্টার্স ক্লাব ও রংপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নানের পিতা।

 

শিক্ষাবিদ আব্দুস ছাত্তার সরকার ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারী রাত ১২ টা ১০ মিনিটে রংপুর মহানগরীর ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছিলেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। অসামান্য প্রতিভার অধিকারী নাগরিক উদ্যোক্তা, সমাজসেবক ও  বিনয়ী শিক্ষাবিদ আব্দুস ছাত্তার সরকার ১৯৩৮ সালের ১৯ জুলাই গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বেলকা ইউনিয়নের কিসামত সদর গ্রামের বিখ্যাত সরকার পরিবারে জন্মগ্রহণ করেন।

 

ব্যক্তি জীবনে তিনি ৭ কন্যা ও ৪ পুত্র সন্তানের জনক এবং অসংখ্য সফল সামাজিক কাজের উদ্যোক্তা। তিনি দীর্ঘ জীবন উপজেলার ধুমাইটারী সিদ্দিকিয়া ডিগ্রী মাদরাসায় অধ্যাপনা শেষে ২০১০ সালের মার্চ মাসে অবসর গ্রহন করেন। অধ্যাপনার পাশাপাশি তিনি উত্তর পরান বেলকা হাফেজিয়া মাদরাসার প্রতিষ্ঠাতাসহ সুন্দরগঞ্জের বিভিন্ন সামাজিক ও নাগরিক প্রতিষ্ঠানের উদ্যোক্তা ছিলেন। তিনি উত্তর পরান জামে মসজিদ ও বেলকা নুরেরটারী জামে মসজিদে দীর্ঘদিন ইমামতির দ্বায়িত্ব পালন করেছিলেন।

 

মরহুমের নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গাইবান্ধার সুন্দরগঞ্জের কিসামত সদরের বাড়িতে কাল শনিবার বাদ জোহর কোরআন খানি, মিলাদ ও দোয়া মাহফিল এবং বাদ আসর শীতবস্ত্র বিতরণের আয়োজন করা হয়েছে। তাঁর রুহের মাগফেরাত কামনায় সবার কাছে দোয়া কামনা করেছেন সহধর্মিনী মরিয়ম বেগম।

 

 

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT