মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন

শীতার্তদের পাশে দাঁড়ালো নারিশ বাংলাদেশ

শীতার্তদের পাশে দাঁড়ালো নারিশ বাংলাদেশ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি:

গত কয়েকদিন ধরে চলা শৈত্য প্রবাহ ও হাঁড় কাপানো শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। তীব্র এই শীতে বেশি বিপদে পড়েছেন গরীব, দুঃস্থ ও নিম্ন আয়ের মানুষজন।

 

ঠিক এই সময় এসব শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে আমেরিকা ভিত্তিক স্বেচ্ছাসেবী সংস্থা ‘নারিশ বাংলাদেশ ‘। সংস্থাটি শীতার্ত মানুষের জন্য ‘শীতকালীন কম্বল ড্রাইভ’ নামে একটি ক্যাম্পেইন চালু করেছে।

শুক্রবার (১২ জানুয়ারি) সকালে এই ক্যাম্পেইনের আওতায় উপজেলার সদর ইউনিয়নের সুখানপুকুরে ২ শতাধিক শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করে সংস্থাটি। প্রবাসীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে দেশের অসহায় মানুষগুলোর শীত নিবারণের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অসহায় মানুষগুলো। এর আগে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাতে রংপুর নগরীর বিভিন্ন স্থানে অর্ধশতাধিক ছিন্নমূল শীতার্ত মানুষকে কম্বল বিতরণ করে সংস্থাটি। এই ক্যাম্পেইনের মাধ্যমে প্রথম ধাপে তারা ২৭০ পরিবারকে কম্বল উপহার দিয়েছেন।

 

 

কম্বল নিতে আসা দিনমজুর মো. আনসার মিয়া (৬৫) বলেন, “হামরা তো গরিব মানুষ, দিন আনি দিন খাই। এই কম্বল খান প্যায়া খুব উপকার হইল। শীতের দিনোত এরাগুলো হামার পাশত আসি দাঁড়াইছে, হামাক অনেক আনন্দ নাগছে। আল্লাহ ছাওয়াগুলার ভালো করুক”।

কম্বল পেয়ে সহিদা বেগম (৪৫) এক নারী বলেন, ” এইবার এলাও এ্যাটেকোনা কায়ো কম্বল দিবার আইসে নাই। তোমরায় দিলেন। কম্বলখান পাইয়া হামার খুব উপকার হইল”।

 

সংস্থাটির ভেটেড ভলান্টিয়ার মো. মুহতাসিম আবশাদ জিসান বলেন, “আমরা গত তিন বছর থেকে নারিশ বাংলাদেশ এর হয়ে বন্যা কবলিত, নদী ভাঙ্গনের শিকার মানুষের জন্য কাজ করে যাচ্ছি। মানুষের ক্ষুধা নিবারণ, কুরবানির ঈদে অসহায় মানুষের জন্য কুরবানি করা, শীতে শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোসহ অনেক কাজ করছে নারিশ বাংলাদেশ। সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে এই কাজগুলো করা আমাদের জন্য অনেক সহজ হবে বলে আমি মনে করি”।

নারিশ বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা আমেরিকান প্রবাসী ফারিস ভূইয়া বলেন, “নারিশ বাংলাদেশ তার নিবেদিতপ্রাণ স্বেচ্ছাসেবী কর্মী ও দাতাদের সহযোগীতায় সর্বোচ্চ প্রচেষ্টা করে আসছে বাংলাদেশের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর পাশে দাঁড়াবার। নারিশ বাংলাদেশের এই সামান্য উদ্যোগ এই তীব্র শীতে একটু হলেও স্বস্তি ও উষ্ণতা ছড়িয়ে দিতে পারছে শীতার্ত মানুষের মাঝে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT