সোমবার, ১৫ Jul ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

ঢাকা নার্সিং কলেজের শিক্ষার্থীর ঈদ উপহার পেল শিশুরা

ঢাকা নার্সিং কলেজের শিক্ষার্থীর ঈদ উপহার পেল শিশুরা

লালমনিরহাট প্রতিনিধি।।

“হাসলে শিশু বাঁচবে দেশ” এই স্লোগানে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে গ্রামের ৩০০ শিশু পেল খেলনা উপহার। উপহার পেয়ে ঈদের আনন্দে মেতে উঠে শিশুরা।

বৃহস্পতিবার (২৯ জুন) ঈদের দিন বিকেলে পাটগ্রাম উপজেলার জমগ্রাম এলাকায় প্রায় তিনশত শিশুর হাতে বিভিন্ন প্রকার খেলনা তুলে দেওয়া হয়।

গুড উইল এডুটেক সংগঠনের প্রতিষ্ঠাতা ঢাকা নার্সিং কলেজের বিএসসি ইন নার্সিং প্রথম বর্ষের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস এর মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলে মোট ১০৮৫ জন শিশুকে খেলনা বিতরণ করা হয়।

জানা গেছে, ২০২০ সালে থেকে গুড উইল এডুটেক সংগঠনের মাধ্যমে শিশুদের নিয়ে ঈদ আনন্দ ভাগাভাগির উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিবছর জেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলে ঈদের আনন্দে শিশুদের উপহার হিসেবে খেলনা সামগ্রী প্রদান করা হয়। গুড উইল এডুটেক সংগঠনের দাতা সদস্য আমেরিকা প্রবাসী সহিদুল আলম।
লালমনিরহাটসহ দেশের বিভিন্ন অঞ্চলে এক হাজার পঁচাশিজন শিশুর মাঝে খেলনা উপহার দেওয়া হলো।

এই সংগঠনের কো ফাউন্ডার ড্যাফোডিল ইউনিভার্সিটির ইলেকট্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী শাফিন সরকার ও বাউরা আরেফা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রাজিয়া সুলতানা ঐশীর সহায়তায় প্রতিবছর শিশুদের মাঝে খেলনা বিতরন কার্যক্রম পরিচালনা হয়।

খেলনা বিতরণের সময় আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক কম্পিউটার প্রকৌশলী ইফতেখার হোসেন মাসুদ, বাউরা ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মামুন হোসেন সরকার, আব্দুল হামিদ মডেল স্কুলের প্রতিষ্ঠাতা মকবুলার রহমান মিঠুসহ আরও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কম্পিউটার প্রকৌশলী ইফতেখার হোসেন মাসুদ বলেন, জান্নাতুল ফেরদৌস বাউরা আরেফা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী থাকা অবস্থায় আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনের মাধ্যমে আমেরিকা প্রবাসী সহিদুল আলমের মাধ্যমে বৃত্তির ব্যবস্থা করে দিয়েছিলাম।

তিনি আরও বলেন, জান্নাতুল ফেরদৌস প্রচন্ড মেধাবী শিক্ষার্থী হওয়ায় তার ঐকান্তিক প্রচেষ্টার মাধ্যমে ঢাকা নার্সিং কলেজে বিএসসি ইন নার্সিং পড়ার সুযোগ পেয়েছে। শিশুদের নিয়ে তার আনন্দ ভাগাভাগির ব্যতিক্রমী বিষয়টি আমার খুব ভালো লেগেছে।

শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস বলেন, ২০২০ সালে প্রত্যন্ত গ্রামাঞ্চলের শিশুদের জন্য ঈদ আনন্দে ভাগাভাগি করতে এই খেলনা সামগ্রী বিতরণ করা হয়। গুড উইল এডুটেক সংগঠনের শিশুদের নিয়ে ঈদ আনন্দ ভাগাভাগির উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিবছর আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT