বুধবার, ১৯ Jun ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের দুধ পান করিয়ে স্কুল মিল্ক কর্মসূচির উদ্বোধন 

শিক্ষার্থীদের দুধ পান করিয়ে স্কুল মিল্ক কর্মসূচির উদ্বোধন 

 

সাইফুর রহমান শামীম,, কুড়িগ্রাম ।।

শিক্ষার্থীদের দুধ পান করিয়ে স্কুল মিল্ক কর্মসূচির উদ্বোধন করলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন।

শিশুদের পুষ্টি চাহিদা নিশ্চিত করে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নের মাধ্যমে একটি শিক্ষিত মেধাবী জাতি গঠন এবং এসডিজির লক্ষ্য পূরণের অংশ হিসেবে বুধবার কুড়িগ্রাম জেলার চর রাজিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে স্কুল মিল্ক কর্মসূচি চালু হয়েছে।
প্রত্যেক শিক্ষার্থীকে সপ্তাহে পাঁচ দিন ডেইরি খামারে গাভীর পাস্তুরিত ২০০ মিলিগ্রাম করে তরল দুধ পান করানো হবে।

২১ জুন (বুধবার) দুপুরে কুড়িগ্রাম জেলার উপজেলার চর রাজিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল মিল্ক কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন শিক্ষার্থীকে তরল দুধ পান করিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন এবং বক্তব্য রাখেন।
রাজিবপুর উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা মোঃ মাহমুদুল হাসানের সভাপতিত্বে স্কুল মিল্ক কর্মসূচির উদ্বোধনী আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মোঃ আকবর হোসেন (হিরো), উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ ফরহাদ হোসেন, সহকারী শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম, বাংলাদেশ প্রেসক্লাব,রাজিবপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ নাজমুল ইসলাম, রাজিবপুর উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সোহেল রানা স্বপ্ন প্রমুখ।
অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, অভিভাবক ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন তার বক্তব্যে বলেন, স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে সরকার নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে। দুধের পুষ্টিগুণ নিয়ে জনসচেতনতা সৃষ্টি, শিশুদের দুধ পান করানোর অভ্যাস করানো, শিশুদের পুষ্টিচাহিদা মিটিয়ে একটি শিক্ষিত মেধাবী জাতি গঠন ও প্রাথমিক শিক্ষার মান উন্নয়নের মাধ্যমে এসডিজির লক্ষ্য পূরণ এবং ডেইরি উন্নয়ন প্রকল্পভুক্ত খামারিদের সাথে সেতুবন্ধন তৈরি করাই এই প্রকল্পের প্রধান উদ্দেশ্য।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT