সোমবার, ২৪ Jun ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন

লালমনি এক্সপ্রেসে ধর্ষণ অভিযুক্ত অ্যাটেনডেন্টকে বহিষ্কার-মামলা,তদন্তে কমিটি

লালমনি এক্সপ্রেসে ধর্ষণ অভিযুক্ত অ্যাটেনডেন্টকে বহিষ্কার-মামলা,তদন্তে কমিটি

রংপুর টাইমস:
লালমনি এক্সপ্রেস ট্রেনে শিশুশিক্ষার্থী ধর্ষণের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেল বিভাগ। এ ঘটনায় অভিযুক্ত রেলের অ্যাটেনডেন্ট আক্কাস গাজীকে (৩৫) সাময়িক বহিষ্কার করা হয়েছে। তার বিরুদ্ধ করা হয়েছে বিভাগীয় মামলা।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেলে রেলের বিভাগীয় যন্ত্র প্রকৌশলী (ক্যারেজ অ্যান্ড ওয়াগন) তাসরুজ্জামান বাবু এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

 

কমিটির প্রধান করা হয়েছে লালমনিরহাট ডিভিশনাল ট্রান্সপোর্টেশন অফিসার (ডিটিও) আব্দুল্লাহ আল মামুনকে। বাকি তিন সদস্য হলেন তাসরুজ্জামান বাবু, রেলওয়ে হাসপাতালের চিকিৎসক মাহফুজুর রহমান ভূঁইয়া, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ড্যান্ট (আরএমডি) শফিকুর রহমান।

 

খোঁজ নিয়ে জানা যায়, বুধবার (১৭ জানুয়ারি) গভীর রাতে জয়দেবপুর রেলস্টেশন থেকে ময়মনসিংহ যাওয়ার উদ্দেশ্যে ভুলবশত ষষ্ঠ শ্রেণির ওই ছাত্রী লালমনি এক্সপ্রেসে উঠে পড়ে। টিকিট চেকিংয়ের সময় তার কাছে টিকিট না পাওয়ায় ওই অ্যাটেনডেন্ট তার কক্ষে নিয়ে যান। একপর্যায়ে কেবিন ফাঁকা পেয়ে সকাল ৮টার দিকে তাকে ধর্ষণ করেন। পরে মেয়েটির চিৎকারে ট্রেনে থাকা পুলিশ সদস্যরা তাকে উদ্ধার ও অভিযুক্ত আক্কাস আলীকে আটক করেন। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

 

লালমনিরহাট রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আলী বলেন, ভুক্তভোগী কিশোরীর জবানবন্দি রেকর্ড করা হয়েছে। এখন আদালতের মাধ্যমে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

 

এ বিষয়ে লালমনিরহাট বিভাগীয় যন্ত্র প্রকৌশলী (ক্যারেজ অ্যান্ড ওয়াগন) তাসরুজ্জামান বাবু বলেন, এ ধরনের ন্যাক্কারজনক ঘটনায় আমরা ব্যথিত। ধর্ষকের বিষয়ে কোনো ছাড় নেই। আমরা তদন্ত করছি। আইনি ব্যবস্থা

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT