সোমবার, ১৫ Jul ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন

লালমনিরহাট পৌরসভার ২৩ কোটি টাকার বাজেট ঘোষণা

লালমনিরহাট পৌরসভার ২৩ কোটি টাকার বাজেট ঘোষণা

জেলা প্রতিনিধি, লালমনিরহাট।
লালমনিরহাটপৌরসভার ২০২৩-২৪ অর্থবছরের ২৩ কোটি ৩৫ লাখ ১৯ হাজার ১ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।
শনিবার (১৭ জুন) সকাল সাড়ে ১১টায় পৌর মেয়র রেজাউল করিম স্বপন পৌরসভা হল রুমে আনুষ্ঠানিকভাবে বাজেটের আয়-ব্যায় ও বিভিন্ন উন্নয়ন তুলে ধরেন।
পৌর মেয়র তার বক্তব্যে বলেন, বাজেট বাস্তবায়নে রাজস্ব আয় ধরা হয়েছে ৯ কোটি ৭৭ লাখ ১৮ হাজার ২৪৮ টাকা এবং পানি সরবরাহ ও উন্নয়ন (প্রকল্পসহ) আয় ধরা হয়েছে ১৩ কোটি ৯৪ লাখ ৮৭ হাজার ২৯৬ টাকা।
এতে রাজস্ব আয়ের খাত হিসেবে, গৃহ ও ভূমি কর, স্থাবর সম্পত্তি হস্তান্তর কর, ট্রেড লাইসেন্স ও যানবাহন লাইসেন্স ফি, বিভিন্ন সনদ ফি, হাট-বাজার, বাস টার্মিনাল ও গণশৌচাগার ইজারা, ইমারত নির্মাণ অনুমোদন ও জমি পরিমাপ ফি, রোলার ভাড়া, কল্যাণ তহবিলে অনুদান উল্লেখ করা হয়।
এছাড়াও ব্যয়ের খাত হিসেবে কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা, পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম, কঠিন ও পয়:বর্জ্য ব্যবস্থাপনা, জলাবদ্ধতা নিরসন, সড়কবাতি, বিদ্যুৎ ও জ্বালানি বিল, কবরস্থান ও শ্মশানের উন্নয়ন, পার্ক নির্মাণ ও সৌন্দর্য বর্ধন, দারিদ্র্য হ্রাসকরণ ও জেন্ডার একশন প্ল্যান বাস্তবায়ন, রাস্তা-ঘাট ও ড্রেন নির্মাণ, মোবাইল মেইন্টিনেন্স, মোটর যান যন্ত্রাংশ ক্রয় ও মেরামত, পানি সরবরাহ, আন্তর্জাতিক ও জাতীয় দিবস উদযাপন সহ সাহিত্য সংস্কৃতি ও খেলাধুলার মান উন্নয়ন, স্টেশনারী ও অফিস ব্যবস্থাপনা, মশক নিধন, মুক্তিযোদ্ধা কল্যাণ তহবিলে অর্থ প্রদান, চিকিৎসা সেবা, আর্থিক অনুদান প্রভৃতি উল্লেখ করা হয়।
পৌর মেয়র স্বপন আরও বলেন, সকল শ্রেণি-পেশার নাগরিকবৃন্দের সার্বিক সহযোগিতা ও পরামর্শ নিয়ে আমাদের পৌরসভাকে পরিচ্ছন্ন, সবুজ, স্বনির্ভর ও স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে আমরা সর্বাত্মক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এই লক্ষকে সামনে রেখে দায়িত্ব গ্রহণের পর হতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি।
বাজেট ঘোষণা ও মতবিনিময় সভায় পৌর নির্বাহী কর্মকর্তা হাসানুজ্জামান বসুনীয়া, নির্বাহী প্রকৌশলী আইয়ুব আলী, ওয়ার্ড কাউন্সিলর রাশেদুল হাসান রাশেদ, কিসমত আলী, আব্দুস সালামসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, পৌরসভার কর্মকর্তা কর্মচারী সহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT