মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

লালমনিরহাট কালেক্টর মাঠে তিন দিনব্যাপী শুরু হলো ইজতেমা

লালমনিরহাট কালেক্টর মাঠে তিন দিনব্যাপী শুরু হলো ইজতেমা

জেলা প্রতিনিধি,লালমনিরহাট।

লালমনিরহাট ক্যালেক্টার মাঠে লাখো মুসল্লির অংশগ্রহণে তিন দিনব্যাপী শুরু হয়েছে  জেলা ইজতেমা। ফজরের নামাজ আদায়ের পর আমবয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়। জেলায় ইজতেমায় লাখো মুসল্লি যোগ দিয়েছেন।

আগামী শনিবার আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হবে এই জেলা ইজতেমা।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) ফজরের নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় বলে নিশ্চিত করেছেন জেলা ইজতেমা বাস্তবায়ন কমিটির সুরা সদস্য আবদুল খালেক মাষ্টার।

এই ইজতেমায় ইসলামি জীবন বিধান ও ধর্মের আলোকে বয়ান করছেন তাবলীগ জামাতের মুরব্বি ও দেশবরেণ্য পাঁচ আলেম। ইজতেমায় শুক্রবার জুমার নামাজে বিপুল পরিমাণ মুসল্লী অংশগ্রহণ করবেন।

ইজতেমা প্রাঙ্গনে স্থাপন করা হচ্ছে একশ’র উপরে শৌচাগার, দুইশ প্রস্রাবখানা, গোসলখানা, অজুখানা। এ ছাড়া বাঁশ কাবারি দিয়ে ছামিয়ানা টানানোর জন্য মুল মাঠের প্রস্তুতি সম্পন্ন করা হয়। এছাড়াও ইজতেমায় আগত মুসল্লিদের চিকিৎসা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য যমুনা ক্লিনিক ও লালমনিরহাট পৌর মেয়র রেজাউল করিম স্বপনের সহযোগিতায় অস্থায়ী মেডিকেল ক্যাম্প বসানো হয়েছে।

লালমনিরহাটের ইজতেমা মাঠে এবারে জেলার পাঁচ উপজেলা ও দুইটি পৌরসভার ১৮টি ওয়ার্ডের প্রায় এক লাখ  মুসল্লি অংশ নিবেন বলে আশা করা হচ্ছে।

এছাড়াও রংপুর বিভাগের বিভিন্ন জেলা থেকে তাবলিগ জামাতের অনুসারী ধর্মপ্রাণ মুসলমানরা অংশ নিচ্ছেন।

লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ ওসি (ওসি) ওমর ফারুক বলেন, জেলা ইজতেমা যাতে সুষ্ঠুভাবে হয়, সে জন্য ইজতেমার মাঠে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT