সোমবার, ২৪ Jun ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন

লালমনিরহাটে শিলাবৃষ্টি, ঝরে গেছে আউস ধান

লালমনিরহাটে শিলাবৃষ্টি, ঝরে গেছে আউস ধান

লালমনিরহাট প্রতিনিধি।।

লালমনিরহাটে ঝড় ও শিলাবৃষ্টিতে টিনের ঘর ও আউস ধানের ব্যাপক্ষ ক্ষয়ক্ষতি হয়েছে। এদিকে জেলার বিভিন্ন জায়গায় হালকা বাতাস সহ বৃষ্টি ও শিলাবৃষ্টি হয়েছে।

শুক্রবার (২১ এপ্রিল) রাতে লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট এলাকায় প্রায় ১৫ মিনিট ধরে বড় বড় শিলাবৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের শিবেরকুটি এলাকায় শিলা বৃষ্টির কারণে বেশকিছু পুরাতন তৈরি টিন ঘর ছিদ্র হয়েছে। আধাপাকা আউশ ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। ধানের এমন ক্ষতিতে কৃষকরা হতাশ হয়ে পড়ছে।

শিবেরকুটি এলাকার রিজু মিয়া (৩৫) বলেন, বড় বড় শিলা বৃষ্টির কারণে আমাদের টিনের ঘর ফুটো হয়ে গেছে। এখন পরিবার নিয়ে কিভাবে ঘরে থাকবো?

একই এলাকার আরপান আলী (৫০) বলেন, বৃদ্ধা মাকে নিয়ে যেই ঘরে থাকি সেই ঘরের টিন ছিদ্র হয়ে গেছে। বৃষ্টিতে বিছানা ভিজে গিয়েছে। কালকে ঈদ, বৃষ্টি আসলে আজকে সারারাত হামার জাগনা থাকা লাগবে।

ঘুঘুটারী এলাকার কৃষক শরিফুল ইসলাম (৪০) বলেন, মানুষের জমি বর্গা নিয়ে ১৫ বিঘা জমিতে আউশ ধান লাগিয়েছি। ধান কাটতাম, কিন্তু শিলা বৃষ্টিতে গাছে আর ধান নাই। ধার দেনা করি এই ধান লাগকইছি। এখন এই টাকা মুই কিভাবে শোধ করিম।

শিবেরকুটি এলাকার ইউপি সদস্য লোকমান হাকিম বলেন,রাতে এই শিলাবৃষ্টিতে অনেকের মারাত্মক ক্ষতি হয়েছে। পাথরের আঘাতে অর্ধেকের বেশি ধান গাছ থেকে পড়ে গিয়েছে।

এ বিষয়ে লালমনিরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক হামিদুর রহমান কে কয়েকবার মুঠোফোনে ফোন দিলে তার নাম্বার বন্ধ পাওয়া যায়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT