মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন

লালমনিরহাটে বন্যা দূর্গতদের খাবার ও বিশুদ্ধ পানি দিল বিজিবি

লালমনিরহাটে বন্যা দূর্গতদের খাবার ও বিশুদ্ধ পানি দিল বিজিবি

লালমনিরহাট প্রতিনিধি।।

লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের সীমান্তে ধরলা নদী তীরবর্তী এলাকায় ৪ শতাধিক বন্যা দূর্গতদের মাঝে বিশুদ্ধ পানি ও রান্না করা খাবার বিতরণ করেছে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়ান।

রোববার (১৬ জুলাই) দুপুরে সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের চর ফলিমারীতে লালমনিরহাট ব্যাটালিয়ন ১৫ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ নিজ হাতে এসব বিশুদ্ধ পানি ও খাবার বিতরণ করেন।

চর ফলিমারর বাসিন্দা ও ইউপি সদস্য জোনাব আলী বিজিবির প্রশংসা করে বলেন, এই সময়ে বন্যা দূর্গতদের পাশে রান্না করা খাবার ও বিশুদ্ধ পানি খুবই প্রয়োজন ছিলো।

গত দুইদিন ধরে এই এলাকার অধিকাংশ বাড়িতে পানি থাকায় রান্না করতে চরম অসুবিধা হয়েছে এবং বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে।

পানি ও খাবার পাওয়া ষাটোর্ধ আসমত আলী বলেন, বন্যার সময় এই চর প্রায় বিছিন্ন হয়ে পরে। সিমান্তবর্তী চরাঞ্চল হওয়ায় কেউ সহজে খবর নিতে আসে না। কিন্তু বিজিবি বন্যার সময়েও প্রতিদিনই এসেছে এবং খোঁজ খবর নিয়েছে। আজ রান্না করা খাবার বিতরণ করলেন।

লালমনিরহাট ব্যাটালিয়ন (১৫ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ বিশুদ্ধ পানি ও রান্না করা খাবার বিতরণ শেষে তিনি বলেন, লালমনিরহাট বিজিবি বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে গরীব, দুঃস্থ ও অসহায় জনসাধারণের মাঝে বিভিন্ন সাহায্য প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় আজ ১৫ বিজিবির অধীনস্থ মোগলহাট বিওপির দ্বায়িত্বপূর্ণ এলাকা চর ফলিমারির ৪ শত বন্যা কবলিতদের মাঝে খাবার ও বিশুদ্ধ পানি বিতরণ করা হলো।

এই ধরনের মানবিক সহায়তা প্রদান কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

এসময় অন্যান্যদের মধ্যে ১৫ বিজির মেজর আছিফুল ইসলাম সিদ্দিকী(পদাতিক),মোগলহাট বিওপির ক্যাম্প কমান্ডার সওদাগর মিঞা প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য: গত কয়েকদিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে লালমনিরহাটের তিস্তা ও ধরলার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হয়েছে। এতে নিম্নাঞ্চল ও চরাঞ্চলে সৃষ্টি হয়েছে বন্যার।

বন্যা কবলিত এসব এলাকার মধ্যে চর ফলিমারি সীমান্তে অবস্থিত আর সীমান্তবর্তী এলাকা হওয়ায় বন্যার সময় প্রায় বিছিন্ন হয়ে পড়ে এ এলাকা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT