মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন

লালমনিরহাটে নৌকার সমর্থকদের হামলায় লাঙ্গলের ১৪ নেতা-কর্মী আহত

লালমনিরহাটে নৌকার সমর্থকদের হামলায় লাঙ্গলের ১৪ নেতা-কর্মী আহত

রংপুর টাইমস :

লালমনিরহাট-৩ (সদর) আসনে নৌকা প্রতীকের সমর্থকদের হামলায় জাতীয় পার্টির (জাপা) লাঙ্গল প্রতীকের ১৪ নেতা-কর্মী আহত হয়েছেন।

আজ বুধবার দুপুরে লালমনিরহাট শহরের আলোরুপা মোড়ে জাতীয় পার্টির জেলা কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ সকালে জেলা পরিষদ অডিটরিয়ামে মাদ্রাসার শিক্ষক, যাঁরা সহকারী প্রিসাইডিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন—তাঁদের সঙ্গে লালমনিরহাট-৩ আসনের নৌকা প্রতীকের প্রার্থী মতিয়ার রহমান ও তাঁর লোকজন সভা করছিলেন। এমন খবরে বিষয়টি নির্বাচন অনুসন্ধান কমিটিকে অবগত করেন জাপা প্রার্থী জাহিদ হাসান। পরে সশরীরে বিষয়টি দেখতে জেলা পরিষদ অডিটরিয়ামে যান জাপা প্রার্থী জাহিদ হাসান। প্রথমে তাঁকে বসতে দিলেও পরক্ষণে গালমন্দ করলে ফিরে নিজ দলের কার্যালয়ে যান লাঙ্গলের প্রার্থী।

পরে দলীয় কার্যালয়ে বসে বিষয়টি মোবাইলে নেতা-কর্মীদের অবগত করছিলেন জাহিদ হাসান। এ সময় ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীরা ওই কার্যালয়ে অতর্কিত হামলা চালান বলে অভিযোগ লাঙ্গলের প্রার্থী জাহিদ হাসানের।

এ ঘটনায় জাপার ১৪ জন নেতা-কর্মী আহত হন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে আহতদের লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করেন।

জাপার প্রার্থী জাহিদ হাসান অভিযোগ করেন, ‘নির্বাচনের সহকারী প্রিসাইডিং কর্মকর্তার দায়িত্বে থাকা মাদ্রাসার শিক্ষকদের নিয়ে মিটিং করছিলেন নৌকার প্রার্থী ও সমর্থকেরা। বিষয়টি নির্বাচন অনুসন্ধান কমিটিকে অবগত করে কোনো কাজ না হওয়ায় নিজেই গিয়েছি সেই মিটিংয়ে। সেখানে আমাকে লাঞ্ছিত করা হয়। পরে ফিরে দলীয় কার্যালয়ে চলে আসলে ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীরা অতর্কিত হামলা চালিয়ে জাপার ১৪ জনকে রক্তাক্ত জখম করেছে। এদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক।’

এর আগে গতকাল মঙ্গলবার মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের নিয়ে নৌকার প্রার্থী বৈঠক করেছেন বলে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে লিখিত অভিযোগ দায়ের করেন জাপার লাঙ্গল প্রতীকের প্রার্থী জাহিদ হাসান। এতে ক্ষিপ্ত নৌকার লোকজন জাপার কার্যালয়ে হামলা চালিয়েছে বলেও জাতীয় পার্টি দাবি করেছে।

এ বিষয়ে জানতে চাইলে নৌকা প্রতীকের প্রার্থী মতিয়ার রহমান বলেন, ‘আমি মিটিংয়ে আছি, পরে কথা হবে।’

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, ‘খবর পেয়ে ফোর্স পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT