রবিবার, ২৩ Jun ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

লালমনিরহাটের সেই রমজান আলী পেল নতুন অটো রিকশা

লালমনিরহাটের সেই রমজান আলী পেল নতুন অটো রিকশা

রংপুর টাইমস :

লালমনিরহাট রেলওয়ে স্টেশন জামে মসজিদে এশার নামাজ পড়তে গিয়ে অটোরিকশা হারিয়ে ফেলেন রমজান আলী। সেই সংবাদটি নিউজ২৪ টেলিভিশনে প্রকাশের পর দেশ ও বিদেশে থেকে ইজিবাইক (অটো) কেনার জন্য বিভিন্নভাবে অর্থ প্রদান করে।

 

সেই অর্থের আড়াই লক্ষ টাকা দিয়ে ইজিবাইক (অটো) কিনে তার হাতে তুলে দেওয়া হল। এর আগে রমজান আলীর ৩৫ হাজার টাকা দামের একটি পুরাতন অটো রিকশা হারিয়ে যায়।

বৃহস্পতিবার (০৬জুন) বিকেলে লালমনিরহাট রেলওয়ে স্টেশনে জেলা প্রশাসক ও পৌর মেয়রের উপস্থিতিতে রমজান আলীর হাতে একটি ব্যাটারি চালিত ইজিবাইক (অটো) তুলে দেওয়া হল।

 

অসহায় রমজান আলী ইজিবাইক (অটো) পেয়ে নিউজ২৪ কে কৃতজ্ঞতার কথা প্রকাশ করেন বলেন এসময় তিন আনন্দের আত্ন হারা হয়ে পড়েন। আমি এতটাকা দামে অটো পাব তা তোন দিন ভাবি নাই।

অপরদিকে রমজান আলী লালমনিরহাট শহরের উত্তর সাপ্টানা এলাকায় পরিবার নিয়ে টিন শেড একটি ভাড়া বাড়িতে কোন রকম বসবাস করেন। গ্রামে জায়গা জমি না থাকায় পেটের তাগিদে স্ত্রী সন্তান নিয়ে কাজের সন্ধানে শহরে আসেন।

 

স্ত্রী রুপালি বেগম বলেন, মানুষের দেওয়া টাকা দিয়ে একটি অটোরিকশা কেনা হয়েছিল সেটি নামাজ পড়তে গিয়ে হারিয়ে গেছে। আপনাদের দেওয়া সাহায্য সহযোগিতা পেয়ে আমরা একটি অটো রিক্সা কিনেছি। এজন্য আপনাদের কাছে কৃতজ্ঞ। পাশাপাশি আমাদেরকে যদি কেউ একটি বাড়ি করে দিত তাহলে আরো বেশি কৃতজ্ঞ থাকতাম।

সংবাদটি নিউজ২৪ এর প্রকাশের পর লালমনিরহাট পৌর মেয়র রেজাউল করিম স্বপন ৩০ হাজার টাকা একটি চেক ও লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামল ২০ হাজার টাকার একটি চেক তুলে দেন।

এর আগে গত এক সপ্তাহ পূর্বে লালমনিরহাট রেলওয়ে স্টেশন জামে  মসজিদের সামন থেকে অটো রিকশাটি চুরি যায়।

রমজান আলী লালমনিরহাট শহরের উত্তর সাপ্টানা এলাকায় ভাড়া বাড়িতে স্ত্রী এক ছেলে এক প্রতিবন্ধী মেয়ে ও বৃদ্ধ বাবা মাকে নিয়ে বসবাস করেন। তার বাবা বৃদ্ধ হোসেন আলী।

 

লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্লাহ বলেন, নিউজ২৪ মাধ্যমে জানতে পারলাম যে রমজান আলীর একটি অটোরিকশা হারিয়ে যায়। অসহায় রমজান আলীর সাংবাদটি নিউজ২৪ প্রকাশ পেলে অনেক মানুষ তাকে অর্থ দিয়ে সাহায্য। আমরা জেলা প্রশাসনে মাধ্যমে তার একটি বাড়ির ব্যবস্থা করে দেওয়া আশ্বাস দেন।

 

লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক শ্যামল বলেন, নিউজ২৪ টেলিভিশনকে ধন্যবাদ এমন একটি সংবাদ পরিবেশন করার জন্য। সংবাদ দেখে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে ২০ হাজার টাকা প্রদান করা হয়।

লালমনিরহাট পৌর মেয়র রেজাউল করিম স্বপন বলেন, পৌর সভার পক্ষ থেকে তাকে একটি অটোরিকশা কিনে দেওয়া কথা ছিল। পরে দেশ ও বিদেশ থেকে বিভিন্ন মানুষ তাতে অর্থ প্রদান করায় পরবর্তীতে তাকে একটি ইজিবাইক (অটো) কিনে দেওয়া হল। এজন্য নিউজ২৪ কে অনেক অনেক ধন্যবাদ।

 

অসহায় রমজান আলীকে সহযোগিতা ও যোগাযোগ করতে পারেন মোবাইল 01983-770648

 

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT