বুধবার, ১৯ Jun ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন

রংপুর সিটির শিশু কল্যাণে বাজেট বৃদ্ধিতে সংলাপ

রংপুর সিটির শিশু কল্যাণে বাজেট বৃদ্ধিতে সংলাপ

স্টাফ রিপোর্টার ॥
”শিশুদের কল্যাণে ২০২৩-২০২৪ অর্থ বছরে রংপুর সিটি কর্পোরেশনের মোট বাজেটের ১০% বরাদ্দের লক্ষ্যে রংপুর শিশু ও যুব ফোরামের আয়োজনে গত বৃহস্পতিবার রংপুর সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে “শিশু কল্যাণে বাজেট বৃদ্ধিকরণ” শীর্ষক সংলাপ ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রংপুর এরিয়া আফিসের সিনিয়র ম্যানেজার অনুকুল চন্দ্র বর্ম্মনের সভাপতিতে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের রমোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা।
এছাড়াও রংপুর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহামুদ হাসান মৃর্ধা, প্যানেল মেয়র মোঃ মাহাবুবার রহমান মঞ্জু, ৩৩টি ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলরবৃন্দ, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, নগর প্রতিবেশী, উন্নয়ন কমিটির প্রতিনিধি, শিশু ও যুব প্রতিনিধিসহ ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রংপুর এরিয়া প্রোগ্রামের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সংলাপ শেষে শিশু ও যুবরা রংপুরের শিশুদের পক্ষে মেয়র মহোদয়ের নিকট একটি স্মারকলিপি প্রদান করেন।
উক্ত সভায় শিশুদের জন্য বাজেট বৃদ্ধি ছাড়াও সিটি কর্পোরেশনকে বর্জ্য অপসারন ভ্যান প্রদান, বাল্য বিয়ে মুক্ত মহল্লা ঘোষণাসহ পক্ষকাল ব্যাপি শিশু নির্যাতন ও বাল্য বিয়ে বন্ধ বিষয়ক প্রচারাভিযান বিষয়ে অবহিতকরণ ও আলোচনা অনুষ্ঠিত হয়।
সভায় মেয়র মহোদয় শিশুদের উন্নয়নে আগামী অর্থ বছরে ১০লক্ষ টাকা বাজেট বরাদ্দের ঘোষনাসহ শিশু ও যুব ফোরামের কার্যক্রম পরিচালনার জন্য সিটি কর্পোরেশন অফিস চত্তরে একটি কক্ষ দেবার অঙ্গিকার করেন। তিনি আরো বলেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দরিদ্র, হতদরিদ্র ও অবহেলিত শিশু ও তাদের পরিবারের জীবনমান উন্নয়ন, শিশুদের নেতৃত্বের বিকাশ, শিশুর প্রতি সহিংসতা বন্ধ, বাল্য বিবাহ প্রতিরোধসহ নানা উন্নয়ন মূলক কাজ করে আসছে, যা সরকারের সহ¯্রাব্দের লক্ষ্যমাত্রাতে বিশেষ গুরুত্ব পাচ্ছে। সিনিয়র প্রোগ্রাম অফিসার দানিয়েল সরকারের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রংপুর শিশু ও যুব ফোরামের পক্ষে সাবেক সহ-সভাপতি ও রংপুর যুব ফোরামের সভাপতি মোছাঃ সামিয়া আক্তার ও জাতীয় শিশু ফোরামের সহ-সভাপতি আলফিস কানিজ নাইস।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT