শনিবার, ২৭ Jul ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন

রংপুর মহানগর-মেডিকেল ছাত্রলীগের কমিটি বিলুপ্ত, জেলা কমিটি স্থগিত

রংপুর মহানগর-মেডিকেল ছাত্রলীগের কমিটি বিলুপ্ত, জেলা কমিটি স্থগিত

রংপুর টাইমস:

রংপুর মহানগর ও মেডিকেল কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত এবং জেলা কমিটি স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (৪ জুলাই) দুপুরে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তি ও ছাত্রলীগের বিভিন্ন সূত্র জানায়, সাংগঠনিক শক্তি বৃদ্ধি, বিবাদমান গ্রুপিং ও সমস্যা নিরসনে ছাত্রলীগের রংপুর বিভাগীয় প্রতিনিধি সভার আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। রোববার (২ জুলাই) জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তাদের উপস্থিতিতে সেদিন নীলফামারী জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ আপেলকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়।

সূত্র বলছে, কয়েক দিন আগে সৈয়দপুর বিমানবন্দরে নীলফামারী জেলা ছাত্রলীগের হাতে লাঞ্ছিত হয়েছিলেন রংপুর জেলা ছাত্রলীগের নেতারা। সেই ঘটনার রেশ ধরেই রংপুরে হামলার শিকার হন নীলফামারী জেলা ছাত্রলীগের সভাপতি। ধারণা করা হচ্ছে এ ঘটনার প্রেক্ষিতে রংপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে।

দীর্ঘ সাত বছর পর গত বছরের ৪ জুন রংপুর জেলা ছাত্রলীগের ২৪ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে এসএম সাব্বির আহমেদকে সভাপতি ও তানিম আহসান চপলকে সাধারণ সম্পাদক করা হয়। সে কমিটি অনুমোদন দেন তৎকালীন কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

এদিকে রংপুর মহানগর ছাত্রলীগ ও রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগ কমিটির মেয়াদ শেষ হওয়ায় এ দুটি ইউনিটের কমিটি বিলুপ্ত করা হয়েছে। ২০১৫ সালের ২০ জুলাই শফিউর রহমান স্বাধীনকে সভাপতি ও শেখ আসিফ হোসেনকে সাধারণ সম্পাদক করে রংপুর মহানগর ছাত্রলীগের আংশিক কমিটি গঠন করা হয়। এরপর ২০১৬ সালের ৩০ মে ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। সাত বছর পর মেয়াদোত্তীর্ণ সে কমিটি বাতিল করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ।

এ বিষয়ে রংপুর মহানগর ছাত্রলীগের সভাপতি সফিউর রহমান স্বাধীন জানান, কমিটির মেয়াদ শেষ হয়েছে। তাই কেন্দ্রীয় কমিটি মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে। এসময় স্বাধীন আগামীতে মহানগর ছাত্রলীগের কমিটিতে আরও ডাইনামিকরা নেতৃত্বে আসুক সেটাই কামনা করেন।

অন্যদিকে কমিটি স্থগিত হওয়া জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে একাধিকবার ফোন করা হলেও তাদের পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT