রবিবার, ১৪ Jul ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

রংপুরে ৩ টি কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত

রংপুরে ৩ টি কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত

জুয়েল,বেরোবি প্রতিনিধি:
উচ্চ শিক্ষায় শিক্ষার্থীদের প্রথম সারির পছন্দ প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় ।

 

গতবারের মতো এবারেও বিভাগীয় শহরে অনুষ্ঠিত হলো ঢাবির খ ইউনিটের ২০২২-২০২৩ সেশনের কলা আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা । রংপুর বিভাগের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সহ আরো দুইটি কেন্দে আজ ৬মে .রোজ শনিবার বিভিন্ন জেলা থেকে আসে পরীক্ষার্থীরা । বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ৩৮২৫জন। ক্যান্ট পাবলিক স্কুলে ৪৯৬৮ জন এবং মিলিনিয়াম স্টারস এ ১৫০০ জন । সর্বমোট ১০২৯৩ জন শিক্ষার্থী রংপুর বিভাগে পরীক্ষা দেওয়ার জন্য আবেদন করে। পরীক্ষা অনুষ্ঠিত হয় বেলা ১১ থেকে দুপুর ১২.৩০ মিনিট র্পযন্ত ।

 

পঞ্চগড় থেকে পরীক্ষায় অংশ নেয়া মামুনি আক্তার বলেন , আমার বাসা পঞ্চগড় নিজের বিভাগীয় শহরে পরীক্ষা দিতে পেরে ভালো লাগছে।

ঠাকুরগাও এর বালিয়াডাঙ্গী থেকে আসা আখি আক্তার বলেন , ঢাকায় গিয়ে পরীক্ষা দিলে অনেক কষ্ট হতো ।
অভিবাবক ফারহানা ইয়াসমিন বলেন ঢাকায় গিয়ে পরীক্ষা দেওয়া একটা বড় র্দুভোগ । যা আমরা বিভাগীয় শহরে দিতে পেরে আমাদের জন্য সহজ হয়েছে ।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী জানান , সুষ্ঠ ভাবে পরীক্ষা অনুষ্ঠানের জন্য ক্যামপাসে শিক্ষক , র্কমকর্তা ও র্কমচারি ছাড়া সবার উপর বিধিনিষেধ আরেপ করা হয়েছে ।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপার্যাচ অধ্যাপক হাসিবুর রশিদ বলেন , ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা বিভিন্ন বিভাগীয় শহরে অনুষ্ঠিত হওয়াতে অভিবাকদের হয়রানি কমেছে ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা রংপুরে তথা বিভাগীয় শহরে ‍দিতে পেরে অভিভাবক পরীক্ষার্থী সবার ভালো লাগছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT