রবিবার, ২৩ Jun ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন

রংপুরে “রাজনৈতিক সৌহার্দ্যের সংস্কৃতি এগিয়ে নেয়ার পরিকল্পনা” শীর্ষক কর্মশালা

রংপুরে “রাজনৈতিক সৌহার্দ্যের সংস্কৃতি এগিয়ে নেয়ার পরিকল্পনা” শীর্ষক কর্মশালা

বেরোবি প্রতিনিধি:

রংপুরকে রাজনৈতিক সৌহার্দ্যের দৃষ্টান্ত হিসেবে গড়ে তুলতে নাগরিক সমাজ, যুব প্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতারা জোর তাগিদ দিয়েছেন। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল রংপুর কার্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত ‘রাজনৈতিক সৌহার্দের সংস্কৃতি এগিয়ে নেয়ার পরিকল্পনা’ শীর্ষক এক কর্মশালা থেকে এই তাগিদ তুলে ধরেন অংশগ্রহণকারীরা।

ইউকে এইড’এর অর্থায়নে ‘বাংলাদেশ স্ট্রেংথেনিং পলিটিক্যাল একাউন্টিবিলিটি ফর সিটিজেন এম্পাওয়ারমেন্ট’ (B-SPACE) প্রকল্পের আওতায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর রংপুর অঞ্চল কার্য্যালয় এর উদ্যোগে কর্মশালাটির আয়োজন করা হয়।
প্রধান তিনটি রাজনৈতিক দলের সদস্যদের সমন্বয়ে গঠিত মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম (এমএএফ) রংপুরের সদস্যসহ এ কর্মশালায় অংশ নেন রংপুর নগরীর বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী ও যুব সংগঠনের প্রতিনিধিসহ মোট ৩৫ জন, তাদের বেশিরভাগই ছিলেন নারী। কর্মশালায় অংশগ্রহণকারীরা বলেন, “আজকের এই কর্মশালার মাধ্যমেই রাজনৈতিক দলের সাথে সাধারন ছাত্র-ছাত্রীদের সংযোগ তৈরি হল”- মোঃ শামীম রানা, কারমাইকেল কলেজ।

“রাজনৈতিক সৌহার্দের সংস্কৃতি এগিয়ে নিতে আজকের কর্মশালায় উঠে আসা কাজের পরিকল্পনাগুলো সামনের দিনগুলোতে এগিয়ে নিতে আমরা এর সাথে কাজ করবে।“- মায়িদা তানহা মিথিলা, কারমাইকেল কলেজ রংপুর।
“সৌহার্দের সংস্কৃতি এগিয়ে নিতে পারলেই গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে,“ শাহ নবীউল্লাহ পান্না, সিনিয়র সহ- সভাপতি, মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম রংপুর,সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ ,রংপুর মহানগর, আহবায়ক কমিটি।

“ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের এই কর্মশালার মাধ্যমেই এত মেধাবী ও চিন্তাশীল তরুনদের সুচিন্তিত ভাবনা জানার সুযোগ তৈরি হলো,” এড রেজেকা সুলতানা ফেন্সী, সিনিয়র সহ- সভাপতি, মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম রংপুর,সদস্য, রংপুর মহানগর ও সভাপতি, মহিলা দল, রংপুর মহানগর।

অনুষ্ঠানে অংশগ্রহণ করেন, শাহিদা রহমান জ্যোৎস্না, সদস্য, বিএনপি, জাতীয় নির্বাহী কমিটি ও সভাপতি, মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম রংপুর; শাহ নবীউল্লাহ পান্না, সাবেক সহ-সভাপতি ও বর্তমান সদস্য, মহানগর আওয়ামী লীগ ও সহ-সভাপতি, মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম রংপুর; এড রেজেকা সুলতানা ফেন্সি, সাবেক ভাইস প্রেসিডেন্ট, বাংলাদেশ জাতীয়তাবাদী দল, সভাপতি, মহিলা দল, রংপুর মহানগর ও সহ-সভাপতি, মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম রংপুর নাহিদ ইয়াসমিন, সাধারন সম্পাদক, মহিলা জাতীয় পার্টি, রংপুর জেলা ও সহ-সভাপতি, মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম রংপুর; ফেরদৌসি বেগম মালা, সহ-সভাপতি, মহিলা পার্টি ও সহ-সভাপতি, মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম রংপুর মহানগর এবং যথাক্রমে মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম, রংপুর, আব্দুল্লাহ খান নান্নু, সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ, রংপুর মহানগর ও মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম রংপুর এর যুগ্ম সম্পাদক; শাহানাজ পারভীন শাহীন, সাবেক সম্পাদক, মহিলা দল, রংপুর জেলা ও মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম রংপুর এর অর্থ বিষয়ক সম্পাদক, জাকীয়া সুলতানা চৈতি, সাধারন সম্পাদক, মহিলা আওয়ামী লীগ, রংপুর জেলা ও মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম রংপুর এর সদস্য, জিন্নাত হোসেন লাভলু, সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ, রংপুর জেলা ও মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম রংপুর এর সদস্য; আলেয়া খাতুন লাভলী, সদস্য, রংপুর মহানগর, মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম রংপুর এর সদস্য।

কর্মশালায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সিনিয়র রিজিওনাল ম্যানেজার মোঃ আলী ইজাদ, প্রোগ্রাম অফিসার মর্তুজা আকতার জাহান ও ইলেকটোরাল প্রোগ্রাম এসিস্ট্যান্ট ফারহান ফেরদৌস।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT