সোমবার, ২৪ Jun ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

রংপুরে জেলা নিসচা’র আহবায়ক রাসেল, সদস্য সচিব কামরুল

রংপুরে জেলা নিসচা’র আহবায়ক রাসেল, সদস্য সচিব কামরুল

স্টাফ রিপোর্টার।।

রংপুরে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর জেলা কমিটি গঠিত হয়েছে। জেলা কমিটিতে হাসান ফেরদৌস রাসেল কে আহবায়ক ও কামরুল ইমাম কে সদস্য সচিব করে গত ০৮ই জুলাই ২০২৪-২৫খ্রি. মেয়াদী রংপুর জেলা কমিটির অনুমোদন করেন নিসচা কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

আজ ৩১ জুলাই সোমবার বিকেলে রংপুর নগরীর আশরতপুর চকবাজার প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে কমিটির সকলের উপস্থিতিতে সংগঠনটির সকল সদস্যদের মাঝে পরিচয় পত্র বিতরণের মাধ্যমে স্বেচ্ছাসেবী এ কমিটি রংপুরে আনুষ্ঠানিক ভাবে কার্যক্রম শুরু করার ঘোষণা দেয়।

 

জানা গেছে ০৯ সদস্যের বিশিষ্ট উপদেষ্টা ও ২১ সদস্যের দুই বছর মেয়াদের কমিটির কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা শেষে চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন ও মহাসচিব লিটন এরশাদ অনুমোদনপত্রে স্বাক্ষর করেছেন। অনুমোদিত রংপুর জেলা আহবায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন হাসান ফেরদৌস রাসেল এবং সদস্য সচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন কামরুল ইমাম। এছাড়াও কমিটির দায়িত্বপ্রাপ্ত অন্যান্যরা হলেন- যুগ্ম আহ্বায়ক, মোকছেদুল আলম পান্না , আসাদুজ্জামান লিটন সহ ১৩ জন পুরুষ সদস্য ও ৪ জন মহিলা সদস্য।

 

এ সময় রংপুর জেলা কমিটির আহবায়ক হাসান ফেরদৌস রাসেল বলেন- নিরাপদ সড়ক চাই একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। ১৯৯৩ সালের ২২ শে অক্টোবর বাংলাদের প্রখ্যাত চলচ্চিত্র শিল্পী ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানারা কাঞ্চনের শোকার্ত মৃত্যৃবরণের পরে ১৯৯৩ সালের ১লা ডিসেম্বর এই সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে। পরে বাংলাদেশ সহ বিশ্ব মন্ডলে স্বেচ্ছাসেবী একটি সংগঠন হিসাবে এটি পরিচিতি লাভ করে।

 

বর্তমানে দেশে ও দেশের বাইরে এই কমিটির কার্যক্রম বিদ্যমান। তিনি আরো বলেন- নিরাপদ সড়ক চাই (নিসচা’র) গঠনতন্ত্র ও নির্বাচনী প্রক্রিয়া ও কেন্দ্রীয় কমিটির নির্দেশনা ও সংগঠনের উপদেষ্ঠাদের সঙ্গে আলোচনা করে এই কমিটি পরবর্তীতে ৩৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT