মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

রংপুরে চালু করা হয়েছে সিটি বাস সার্ভিস

রংপুরে চালু করা হয়েছে সিটি বাস সার্ভিস

রংপুর টাইমস:

রংপুরে চালু করা হয়েছে সিটি বাস সার্ভিস। সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর সিও বাজারে বিআরটিসির দুটি বাস চালুর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান সিটি বাস সার্ভিসের উদ্বোধন করেন।

রংপুরে সিটি বাস সার্ভিস মহানগরবাসীর অত্যাবশ্যকীয় অংশ উল্লেখ করে পুলিশ কমিশনার বলেন, ‘বাস পরিবহনে শুধু অর্থ আয় দেখলে হবে না, সেবাটিও নিশ্চিত করতে হবে। হাইওয়ে, সড়কে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ইজিবাইক, চার্জার রিকশা বা অটো চলাচল নিষিদ্ধ। তবুও মেট্রোপলিটন পুলিশ সহনীয় আচরণ করছে। আমরা প্রথম পর্যায়ে সিটি সার্ভিস চালু করেছি। এখন গ্রাহকদের চাহিদা ও ভালোবাসায় এটি স্থায়ী রূপ নেবে। এখন দুটি বাস দিয়ে সিটি সার্ভিস চালু করা হলেও পর্যায়ক্রমে বাসের সংখ্যা বাড়ানো হবে।’

 

 

তিনি আরও বলেন, আমরা সিটি করপোরেশন, মোটর মালিক, শ্রমিক ইউনিয়ন, বিআরটিএ ও বিআরটিসিসহ জনগণকে সঙ্গে নিয়ে মহানগরের উন্নয়ন করতে চাই। সেবার মান বাড়াতে সবার সহযোগিতা দরকার। এসময় সিটি বাস চলাচলে অন্য কোনো পরিবহনের ক্ষতি হবে না বলেও জানান পুলিশ কমিশনার।

 

উদ্বোধনী অনুষ্ঠানে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলমের সভাপতিত্বে রংপুর সিটি করপোরেশনের কাউন্সিলর মাহমুদুর রহমান টিটু, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার উৎপল কুমার পাল ও সায়ফুজ্জামান ফারুকী, বিআরটিএ রংপুর বিভাগের উপপরিচালক আব্দুল কুদ্দুস, বিআরটিসি রংপুর ডিপোর ম্যানেজার (অপারেশন) সুলতান আলম, মোটর মালিক সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ আফতাব উজ জামান লিপন, মোটর শ্রমিক ইউনিয়নের জেলা ও বিভাগীয় সাধারণ সম্পাদক এমএ মজিদসহ অন্যরা বক্তব্য দেন।

 

বিআরটিসি রংপুর ডিপো সূত্রে জানা গেছে, সিটি বাস সার্ভিস নগরীর সিও বাজার, মেডিকেল মোড়, বাস টার্মিনাল, শাপলা, তাজহাট ও সাতমাথা রুটে চলাচল করবে। এসব স্থানে টিকিট কাউন্টার থাকবে ও যাত্রী ওঠানামা করবে। সীমিত মূল্যে টিকিট কেটে যাত্রীরা এ সেবা গ্রহণ করবেন। সিটি বাসে ৪৫ জন যাত্রী বসতে পারবেন। এছাড়া শিক্ষার্থীদের জন্য হাফ টিকিট, প্রতিবন্ধী ও বীর মুক্তিযোদ্ধাদের জন্য আসন সংরক্ষিত থাকবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT