সোমবার, ২৪ Jun ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

রংপুরে আ.লীগ কর্মী হত্যায় জড়িতদের বিচার দাবি

রংপুরে আ.লীগ কর্মী হত্যায় জড়িতদের বিচার দাবি

রংপুরের কাউনিয়ায় আওয়ামী লীগ কর্মী সোনা মিয়ার হত্যায় জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন নেতাকর্মীরা।

 

শুক্রবার (৫ মে) সন্ধ্যায় উপজেলার হারাগাছ বকুলতলা এলাকায় দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে দলীয় নেতাকর্মী ও স্থানীয়রা অংশ নেন।

মিছিলটি ইমামগঞ্জ স্কুল ও কলেজ মাঠ থেকে ঘুরে জামতলা বাজারে গিয়ে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আলতাব হোসেন, হারাগাছ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইয়াসিন আলী বাবু, সম্পাদক মেনাজ উদ্দিন, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হোমায়রা ইসলাম চাঁদনী, নিহত আওয়ামী লীগ কর্মী সোনা মিয়ার ছেলে আখতারুজ্জামান প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ থেকে দ্রুত সময়ের মধ্যে দোষী ব্যক্তিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। অন্যথায় আগামীতে বৃহৎ কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন তারা।

নিহতের ছেলে আখতারুজ্জামান বলেন, আমরা সন্ত্রাসীদের বিচার চাই। যারা নির্মমভাবে আমার বাবাকে কুপিয়ে মেরে ফেলেছে তাদের দ্রুত গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি দিতে হবে। ঘটনার ১২ দিন পেরিয়ে গেলেও এখনো মূলহোতা ও মদদদাতারা গ্রেপ্তার হয়নি। পুলিশ আসামিদের না ধরলে আমরা কার কাছে বিচার চাইব।

উল্লেখ্য, গত ২৪ এপ্রিল বিকেলে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়ার নামে আওয়ামী লীগের নেতাকর্মীরা স্লোগান দেন। এ সময় অনুষ্ঠানে স্লোগান দেওয়া নেতাকর্মীদের ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ও তার সমর্থকরা মারপিট করেন। এ ঘটনাকে কেন্দ্র করে ওই দিন রাত ৮টার দিকে আওয়ামী লীগ কর্মী সোনা মিয়াকে হত্যা কা হয়।

এ ব্যাপারে গত ২৬ এপ্রিল দুপুরে সোনা মিয়ার ছেলে আখতারুজ্জামান বাদী হয়ে ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুর রাজ্জাক, তার ভাই হারাগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজু আহমেদসহ ৭৬ জনের নামে এবং ১৫-২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন। ঘটনার পর থেকে গতকাল বৃহস্পতিবার (৪ মে) রাত পর্যন্ত এ ঘটনায় আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT