মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন

রংপুরে আগুন পোহাতে গিয়ে ২৪ ঘণ্টায় দগ্ধ দুজনের মৃত্যু

রংপুরে আগুন পোহাতে গিয়ে ২৪ ঘণ্টায় দগ্ধ দুজনের মৃত্যু

রংপুর টাইমস :

শীতে খড়কুটো জ্বালিয়ে আগুন পোহানোসহ গরম পানিতে দগ্ধ হয়ে দুই সপ্তাহে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ৪৪ জন ভর্তি হয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু হয়েছে।

মৃতরা হলেন, রংপুরের তাজহাট এলাকার বাসিন্দা নাসরিন বেগম (৩৫) ও পীরগাছা উপজেলার বাসিন্দা আমেনা বেগম (৬০)। এর মধ্যে রোববার (১৪ জানুয়ারি) সকালে নাসরিন ও শনিবার সকালে আমেনার মৃত্যু হয়।

হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিট সূত্র জানায়, শীতে আগুন পোহানোসহ গরম পানিতে দগ্ধ গিয়ে হাসপাতালের বার্ন ইউনিটে ১১ জন, সার্জারি, শিশু ও মহিলা ওয়ার্ডে ভর্তি রয়েছেন ৩১ জন চিকিৎসাধীন।

 

 

ওই ইউনিটের চিকিৎসক ফারুক আলম জানান, চিকিৎসাধীন রোগীরা আগুন পোহানোসহ গরম পানির ব্যবহার করতে গিয়ে দগ্ধ হয়েছেন। তাদের শরীরের ১০-৪৫ শতাংশ পুড়ে গেছে।

 

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আ ম আখতারুজ্জামান জানান, অগ্নিদগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে রোগীরা চিকিৎসাধীন। এরমধ্যে বেশিরভাগ নারী ও শিশু। প্রতি শীত মৌসুমে এরকম অগ্নিদগ্ধের ঘটনা ঘটছে।

রংপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজার রহমান জানান, রোববার সকালে দিনাজপুরে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এছাড়া রংপুরে ১০ দশমিক ৩, সৈয়দপুরে ১০ দশমিক ২, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৮ দশমিক ৮, নীলফামারীর ডিমলায় ১০ দশমিক ২, কুড়িগ্রামর রাজারহাটে ১২, গাইবান্ধায় ১১ দশমিক ৮ এবং লালমনিরহাটে ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

 

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT