মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:২৪ অপরাহ্ন

যথাযথ মর্যাদায় ডালিয়ার পাউবো কলোনিতে জাতীয় শোক দিবস পালিত

যথাযথ মর্যাদায় ডালিয়ার পাউবো কলোনিতে জাতীয় শোক দিবস পালিত

জামান মৃধা, ডিমলা (নীলফামারী)

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৮তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ডালিয়া পওর কলোনির বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, মিলাদ মাহফিল ও বিকেলে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়।

এ উপলক্ষে মঙ্গলবার (১৫ই আগস্ট) সকালে নির্বাহী প্রকৌশলীর অফিস সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সিবিএ-১৮৮৭ অফিসে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

নির্বাহী প্রকৌশলী পওর ও তিস্তা যান্ত্রিক বিভাগের যৌথ আয়োজনে এবং নির্বাহী প্রকৌশলী ডালিয়া পওর আসফাউদদৌলা এর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- তিস্তা যান্ত্রিক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. রুবায়েত ইমতিয়াজ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আকাশ দত্ত উপ-বিভাগীয় প্রকৌশলী ডালিয়া পওর উপ-বিভাগ-১, রাশেদীন উপ-বিভাগীয় প্রকৌশলী দোয়ানী পওর উপ-বিভাগ, প্রীতম কুমার সরকার উপ-বিভাগীয় প্রকৌশলী জলঢাকা পওর উপ-বিভাগ এছাড়ও অত্র দপ্তরের সকল কর্মচারী ও সিবিএ নেতৃবৃন্দ।

উপস্থিত বক্তারা তাদের আলোচনায় বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহসী নেতৃত্ব এবং অপরিসীম আত্মত্যাগের কথা তুলে ধরেন। তারা বলেন, বঙ্গবন্ধু ছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি এবং বাঙালি জাতির স্বাধীনতার রূপকার। সদ্য স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধু যখন সমগ্র জাতিকে নিয়ে সোনার বাংলা গড়ার সংগ্রামে নিয়োজিত, তখনই তাকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে এ জাতির অগ্রযাত্রাকে রুদ্ধ করার অপচেষ্টা চালায় মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাবিরোধী অপশক্তি। বক্তারা আরও বলেন, ঘাতকরা ১৫ আগস্ট কালরাতে বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার নীতি ও আদর্শকে হত্যা করতে সমর্থ হয়নি। বক্তারা ১৫ আগস্টের শোককে শক্তিতে পরিণত করে দেশের উন্নয়নে অধিকতর অবদান রাখার প্রয়াস ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT