রবিবার, ২৩ Jun ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

ব্যতিক্রমী হালখাতার আয়োজন

ব্যতিক্রমী হালখাতার আয়োজন

লালমনিরহাট প্রতিনিধি।
গেট আর বিশাল প্যান্ডেল দেখে বিয়ে বাড়ি মনে হলো এটি বিয়ে বাড়ি নয়। ভিতরে ঢুকতেই চোখে পড়ে ভিন্ন দৃশ্য। এটি ব্যবসায়ী প্রতিষ্ঠানের হালখাতার অনুষ্ঠান।
বিয়ে বাড়ির মত হইচই পড়ে এই অনুষ্ঠানে। প্রথমেই পরিবার নিয়ে আসা ক্রেতাদের রজনীগন্ধার ফুলের স্টিক হাতে দেওয়া হয়। পরে খাবারের টোকেন হাতে  সোজা প্যান্ডেলে চলে যায় ক্রেতারা এরপর চলে খাওয়া-দাওয়ার ধুম। পোলাও, গরুর মাংস,খাশির মাংস, মাছ, মুরগির রোস্ট,জর্দা পোলাওসহ বিভিন্ন বাহাড়ি খাবার।
অনুষ্ঠানে আসতে পরে আনন্দ করতে দেখা গেছে লোকজনের মধ্যে। খাবার শেষেই পাচ্ছেন বিশেষ পুরস্কার।
রোববার (২ জুন) দুপুরে  উপজেলার ভুল্লারহাট বাজারের পাওনা টাকা আদায় এমন ব্যতিক্রমী হালখাতার আয়োজন করেছেন আব্দুস সালাম নামে এক ব্যবসায়ী।
লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভুল্লারহাট বাজারে সালাম এন্টারপ্রাইজ নামে একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানের আয়োজনে প্রায় তিন হাজার মানুষের ভোজনের আয়োজন করা হয়। সকালে নাস্তা দুপুরে খাবার।
খেতে আশা ক্রেতারা বলছেন,এখানে আমরা ঢুকতেই প্রথমত আমাদের রজনীগন্ধা ফুল দিয়ে বরণ করে নিয়েছে এর পর মনোরম পরিবেশে ভোজনের আয়োজন-সত্যি খুব দৃষ্টিনন্দন আয়োজন। আমরা দীর্ঘ কয়েক বছর থেকে দেখে আসছি সালাম এন্টারপ্রাইজের ব্যতিক্রমী আয়োজন।
হালখাতা খেতে আসা খাদিজা বেগম বলেন,আমার কাছে সালাম ভাই বাকী ১২০০০ টাকা পান। এই হালখাতা খেয়ে আমি ৬০০০ টাকা প্রদান করেছি। আয়োজনটি মোটামুটি বেশ ভালো হয়েছে। আমরা সকলেই আনন্দিত।
 ক্রেতা আব্দুর রহিম বলেন, হালখাতা অনেকেই করে থাকে কিন্তু এটি সম্পুর্ণ ব্যতিক্রমি সকালে নাস্তা দুপুরে চমৎকার খাবারের আয়োজন এর পরে রেফেল ড্র। এর মধ্যে  রেফেল ড্র প্রথম ভাগ্যবান ৫ জন বিজয়ী পাব দেশের দর্শনীয় স্থান ঘোরার সুযোগ। এছাড়া আরো ১৫ টি পুরুষ্কার রয়েছে, এলইডি টিভি, সোকেজ,ডেচিং টেবিল,ফ্যান আরো অনেক কিছু।
সালাম এন্টারপ্রাইজের পরিচালক আব্দুস সালাম বলেন, প্রতি বছরে এরকম আয়োজন করা হয়। এই আয়োজনে প্রায় আড়াই থেকে তিন হাজার মানুষের দাওয়াত কার্ড প্রদান করা হয়।  গ্রাহকের আদায়কৃত ৫০% টাকা এই হাল খাতায় ব্যয় করে থাকি। আমি যতদিন বেঁচে আছি এভাবেই আয়োজন করে যাব। এই হালখাতা অনুষ্ঠানে ক্রেতাদের কাছ থেকে সম্পূর্ণ টাকা উত্তোলন না হলেও ৫০% টাকা উত্তোলন হয়। অনুষ্ঠানে খেতে আসা সব কে তাদেরই জন্য রয়েছে বিশেষ পুরস্কার।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT